আমিরশাহিতেই আইপিএলের বাকি ম্যাচ

আইপিএল ১৪-র বাকি ম্যাচের ভেনু ঘোষণা করা হলেও বিসিসিআইয়ের কাছে এখন বড় চ্যালেঞ্জ বিদেশি প্লেয়ারদের পাওয়া। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো ওই সময় অন্য দেশের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত থাকবে। বেন স্টোকস, জনি বেয়ারস্টো, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের পাওয়া নিয়ে আশঙ্কা রয়েছে

আমিরশাহিতেই আইপিএলের বাকি ম্যাচ
ফাইল চিত্র

কলকাতা: প্রত্যাশা মতোই আইপিএলের বাকি ম্যাচ আমিরশাহিতেই হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, সেপ্টেম্বর-অক্টোবরে। করোনার কারণে আইপিএল মাঝপথে বন্ধ হওয়ার পর নতুন উইন্ডো খুঁজছিল। তখনই বলা হয়েছিল, বাকি ৩১টা ম্যাচ দেশের বাইরেই আয়োজন করবে বিসিসিআই। সেই মতো আমিরশাহিতেই হবে বাকি আইপিএলের ম্যাচ।

শনিবার বোর্ডের জরুরি সভায় এই ব্যাপারে সর্বসন্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হল। তবে করোনার কারণে যে আইপিএলের বাকি ম্যাচ সরানো হল, তা অবশ্য বলা হয়নি। এক বিবৃতিতে বোর্ড স্পষ্ট জানিয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে যে হেতু বৃষ্টির প্রভাব বেশি থাকে ভারতে, সেই কারণেই আরব আমিরশাহিতে আইপিএলের বাকি করার সিদ্ধান্ত নেওয়া হল। আইপিএল ১৪-র বাকি ম্যাচের ভেনু ঘোষণা করা হলেও বিসিসিআইয়ের কাছে এখন বড় চ্যালেঞ্জ বিদেশি প্লেয়ারদের পাওয়া। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো ওই সময় অন্য দেশের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত থাকবে। বেন স্টোকস, জনি বেয়ারস্টো, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের পাওয়া নিয়ে আশঙ্কা রয়েছে। বোর্ড অবশ্য চুপ করে বসে নেই। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলতে শুরু করেছে। যাতে তাদের ক্রিকেটারদের আইপিএলের বাকি ম্যাচে পেতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো।

 

একই সঙ্গে এ বার ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে। তা নিয়েও আলোচনা করা হয়েছে সভায়। করোনার কারণে অনেক দেশই ভারতে কুড়ি-বিশের বিশ্বকাপ খেলতে রাজি নয়। দাবি তোলা হচ্ছে, আমিরশাহির মতো কোনও একটা দেশে আয়োজন করা হোক বিশ্বকাপ। যেখানে করোনার প্রভাব অনেকটাই নিয়ন্ত্রিত। ১ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় হবে, তা নিয়ে সভা রয়েছে আইসিসির। বিসিসিআই সে দিকেই তাকিয়ে রয়েছে আপাতত। বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, আইসিসির সভায় কী সিদ্ধান্ত নেওয়া হয়, সে দিকেই আপাতত তাকিয়ে আছে বোর্ড।

আরও পড়ুন:নাইকির যাবতীর অভিযোগ মিথ্যে, দাবি নেইমারের

Click on your DTH Provider to Add TV9 Bangla