Indian Cricket Team ভিডিয়ো: হারারেতে পৌঁছে গেল বিশ্ব চ্যাম্পিয়ন ভারত

India tour of Zimbabwe: হারারে বিমানবন্দরে ভারতীয় দলের পৌঁছনোর ভিডিয়ো প্রকাশ করেছে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড। ভিডিয়োতে অবশ্য দেখা যায়নি ক্যাপ্টেন শুভমন গিলকে। বিশ্বকাপের স্ট্যান্ড বাইতে ছিলেন শুভমন। তিনি আমেরিকাতেই ছিলেন। সেখানে প্রস্তুতিও সেরেছেন। আমেরিকা থেকে সরাসরি জিম্বাবোয়ে যাওয়ার কথা শুভমনের।

Indian Cricket Team ভিডিয়ো: হারারেতে পৌঁছে গেল বিশ্ব চ্যাম্পিয়ন ভারত
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 1:39 PM

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবোয়ে পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। সিনিয়র ক্রিকেটারদের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। দলে একঝাঁক তরুণ মুখ। আধডজন ক্রিকেটার প্রথম বার টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেলেন। তেমনই রয়েছেন একেবারে নতুন মুখ যেমন রিয়ান পরাগ, অভিষেক শর্মা, তুষার দেশপান্ডে। বিশ্বকাপের স্কোয়াডে থাকা শিবম দুবে, সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সওয়াল বার্বাডোজ থেকে আগে দেশে ফিরবেন টিমের সঙ্গে। এরপর এই তিন ক্রিকেটার জিম্বাবোয়ে রওনা হবেন। সে কারণেই প্রথম দু ম্যাচের স্কোয়াডে এই তিনজনের পরিবর্ত হিসেবে যোগ করা হয়েছে জীতেশ শর্মা, সাই সুদর্শন ও তরুণ পেস বোলিং অলরাউন্ডার হর্ষিত রানাকে।

হারারে বিমানবন্দরে ভারতীয় দলের পৌঁছনোর ভিডিয়ো প্রকাশ করেছে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড। ভিডিয়োতে অবশ্য় দেখা যায়নি ক্যাপ্টেন শুভমন গিলকে। বিশ্বকাপের স্ট্যান্ড বাইতে ছিলেন শুভমন। তিনি আমেরিকাতেই ছিলেন। সেখানে প্রস্তুতিও সেরেছেন। আমেরিকা থেকে সরাসরি জিম্বাবোয়ে যাওয়ার কথা শুভমনের। এই সিরিজে কোচ হিসেবে রয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। বোলিং কোচ সাইরাজ বাহুতুলে।

জিম্বাবোয়ে ক্রিকেট টিমের প্রকাশ করা ভিডিয়োতে ক্যাপশন, বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকে স্বাগত। ছবিতে ভারতীয় দলের প্রায় সকল ক্রিকেটারের পৌঁছনোর ইঙ্গিতই রয়েছে। শুভমন গিলও দ্রুতই পৌঁছে যাবেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে শনিবার। জাতীয় দলে প্রথম বার ডাক পাওয়া রিয়ান পরাগ, অভিষেক শর্মাও রয়েছেন। কিন্তু বিশ্বকাপে স্ট্যান্ডবাইতে থাকা খলিল আহমেদ ও রিঙ্কু সিংও পৌঁছে পারেননি।

জিম্বাবোয়ে স্কোয়াড: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আক্রম, ব্রায়ান বেনেট, জোনাথন ক্যাম্ববেল, তেন্ডাই চাতারা, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধবেরে, তাদিওয়ানাসে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্র্যান্ডন মাভুতা, ব্লেসিং মুজুরবানি, ডিওন মেয়ার্স, আন্তুম নাকভি, রিচার্ড এনগারাভা, মিল্টন শুম্বা

ভারতের স্কোয়াড: শুভমন গিল (ক্যাপ্টেন), *যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, *সঞ্জু স্যামসন, ধ্রুব জুড়েল, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে, *শিবম দুবে