IND VS ENG : হেডিংলেতে অভিষেক সৌরভ-দ্রাবিড়কে আউট করা পেসার ওয়ার্ফের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: raktim ghosh

Updated on: Aug 26, 2021 | 8:54 AM

অ্যালেক্স ওয়ার্ফকে এই প্রজন্মের ক্রিকেটপ্রেমীদের পক্ষে চেনা একটু দুষ্করই বটে।

IND VS ENG : হেডিংলেতে অভিষেক সৌরভ-দ্রাবিড়কে আউট করা পেসার ওয়ার্ফের
মাঝের ১৭ বছর। বোলার থেকে আজ হেডিংলে টেস্টের আম্পায়ার ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ্যালেক্স ওয়ার্ফ। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ভারতের বিরুদ্ধে। আজ টেস্ট আম্পায়ার হিসেবে অভিষেক সেই ভারতের বিরুদ্ধেই

হেডিংলেঃ একের পর এক ভারতীয় ব্যাটিংয়ের ব্যার্থতা। আর তর্জনী আকাশের দিকে তাক করছেন তিনি। প্রথমবার আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং। আর প্রথম টেস্টের প্রথম দিনই তর্জনীর ব্যবহার বেশিই করতে হল আম্পায়ার অ্যালেক্স ওয়ার্ফকে। ইংল্যান্ডের প্রাক্তন এই ক্রিকেটারের আম্পায়ার হিসেবে টেস্ট অভিষেক হল বুধবারই। কাকতালীয়ভাবে ভারতের বিরুদ্ধেই আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হয়েছিল ক্রিকেটার অ্যালেক্স ওয়ার্ফের।

অ্যালেক্স ওয়ার্ফকে এই প্রজন্মের ক্রিকেটপ্রেমীদের পক্ষে চেনা একটু দুষ্করই বটে।২০০৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় অ্যালেক্সের। নটিংহ্যামে একদিনের ম্যাচে সেবার ইংল্যান্ডের প্রতিপক্ষ ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। আর অভিষেকেই তাক লাগিয়ে দিয়েছিলেন অ্যালেক্স। প্রথম ম্যাচেই ৩ উইকেট তুলে নিয়ে ভারতকে বিপাকে ফেলে দিয়েছিলেন ওয়ার্ফ।

শুনলে অবাক হবেন, ওয়ার্ফের ৩ ভারতীয় শিকার সেদিন ছিলেন-সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ। সেই ম্যাচে ওয়ার্ফের সঙ্গে বল হাতে দাপট দেখিয়েছিলেন স্টিভ হার্মিসন। দুজনেই পেয়েছিলেন ৩টি করে উইকেট। মাত্র ১৭০ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়েই ম্যাচ জিতে নিয়েছিল ইংল্যান্ড।

অভিষেক ম্যাচে নজরকাড়া ওয়ার্ফের ক্রিকেট কেরিয়ার অবশ্য তেমন দীর্ঘায়িত হয়নি। ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন মাত্র ১৩টি একদিনের ম্যাচ। পেয়েছিলেন ১৮টি উইকেট। সংক্ষিপ্ত আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের পর ঘরোয়া ক্রিকেট। তারপর ঘরোয়া ক্রিকেটে হাত পাকানো। এর আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফোর্থ অফিসিয়াল হিসেবে কাজ করেছিলেন। টেস্ট আম্পায়ার হিসেবে এদিন অভিষেক হলেও ফিল্ড আম্পায়ার হিসেবে ৮টি একদিনের ম্যাচ ও ২৬টি টি২০ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে অ্যালেক্স ওয়ার্ফের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla