Virat Kohli: ৬ মিনিট! সতীর্থর সেঞ্চুরিতে হা হয়ে গেলেন চেজমাস্টার কিং কোহলি

IPL 2024, Gujarat Titans vs Royal Challengers Bengaluru: পাওয়ার প্লে-র শেষ ওভারে দুটো ছয় মারেন বিরাট কোহলি। আত্মবিশ্বাস ফেরে। পাওয়ার প্লে-তে ১ উইকেট হারিয়ে ৬৩ রান তোলে আরসিবি। স্পিনারদের আক্রমণের বিরুদ্ধে রানের গতি ঠিক রাখার আপ্রাণ চেষ্টা করছিলেন বিরাট ও উইল জ্যাকস। বিরাট কিছুটা সফল হন। ৩২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন চেজমাস্টার বিরাট কোহলি। কয়েক মুহূর্ত পার। বিরাট কোহলি ৪৩ বলে ৬৯ রানে। এরপর যা হল, অবিশ্বাস্য।

Virat Kohli: ৬ মিনিট! সতীর্থর সেঞ্চুরিতে হা হয়ে গেলেন চেজমাস্টার কিং কোহলি
Image Credit source: BCCI, TV9 Bangla Graphics
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 8:22 PM

উল্টো প্রান্তে চেজমাস্টার বিরাট কোহলি। ক্রিজে এলেন উইল জ্যাকস। বিরাট তখন ১১ বলে ১০ রানে ক্রিজে। মাত্র ১টি বাউন্ডারি মেরেছেন। উইল জ্যাকস ক্রিজে নেমে ব্যাটে বলে করতে পারছেন না। চতুর্থ ওভারে মাত্র ৪ রান তোলে আরসিবি। টার্গেট ২০১। রানের গতি বাড়াতে হবে। গত দু-তিন মরসুমেই দেখা গিয়েছে স্পিনারদের বিরুদ্ধে বিরাটের স্ট্রাইকরেট খুবই কম। উল্টোদিকে রশিদ খান, সাই কিশোর, নুর আহমেদের মতো স্পিনার। মাঝের ওভারে এই তিন স্পিনার দাপট দেখাবেন, এমনটাই যেন প্রত্যাশা ছিল গুজরাট টাইটান্স অধিনায়ক শুভমন গিলের। সব হিসেব পাল্টে গেল।

পাওয়ার প্লে-র শেষ ওভারে দুটো ছয় মারেন বিরাট কোহলি। আত্মবিশ্বাস ফেরে। পাওয়ার প্লে-তে ১ উইকেট হারিয়ে ৬৩ রান তোলে আরসিবি। স্পিনারদের আক্রমণের বিরুদ্ধে রানের গতি ঠিক রাখার আপ্রাণ চেষ্টা করছিলেন বিরাট ও উইল জ্যাকস। বিরাট কিছুটা সফল হন। ৩২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন চেজমাস্টার বিরাট কোহলি। কয়েক মুহূর্ত পার। বিরাট কোহলি ৪৩ বলে ৬৯ রানে। এরপর যা হল, অবিশ্বাস্য।

ঘড়িতে তখন ৬.৪১টা। উইল জ্যাকস ৫০ রানে পৌঁছন ৩১ বলে। ঘড়ির কাঁটায় ৬.৪৭। উইল জ্যাকস ৪১ বলে অপরাজিত ১০০! বিশ্বাস না হওয়ার মতোই পরিস্থিতি। বিরাট কোহলি উল্টোদিকে দাঁড়িয়ে হা করে দেখছেন। তাঁর নিজেরই বিশ্বাস হচ্ছে না। গ্যালারির অবস্থা সহজেই অনুমান করা যায়। আইপিএলে চলতি মরসুমে ৫০০ রানের মাইলফলকে পৌঁছলেন বিরাট। এই নিয়ে সপ্তম বার এক মরসুমে ৫০০ কিংবা তার বেশি রান বিরাটের নামে। নিজেকে নিয়ে বলার মতো কিছুই খুঁজেই পাচ্ছিলেন না যেন।

ম্যাচ শেষে কিং কোহলি বলেন, ‘অবিশ্বাস্য! ও যখন ক্রিজে এল, ব্যাটে-বলে হচ্ছিল না। আমরা জানি, সময় পেলে ও কতটা বিধ্বংসী হতে পারে। ও যে ভাবে মারতে শুরু করল, আমার ভূমিকায় বদলে গেল। আমি উল্টোদিক থেকে ইনিংসটা উপভোগ করছিলাম।’