Rohit Sharma: জন্মদিনে রোহিত শর্মাকে নিয়ে ভবিষ্যদ্বাণী মনে করালেন গৌতম গম্ভীর

Rohit Sharma Birthday Special: বিশেষ করে বলতে হয় সাদা বলের কথা। ওয়ান ডে ফরম্যাটে সর্বাধিক ২৬৪ রানের রেকর্ড তাঁর দখলেই। টি-টোয়েন্টিতে পাঁচটি আন্তর্জাতিক সেঞ্চুরি! বর্তমানে তিন ফরম্যাটেই ভারতের অধিনায়ক। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোহিতের নেতৃত্বেই খেলবে ভারতীয় দল। রোহিতের জন্মদিনে, তাঁকে নিয়ে করা পুরনো ভবিষ্যদ্বাণী উঠে এল দেশের প্রাক্তন ওপেনার তথা কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের মুখে।

Rohit Sharma: জন্মদিনে রোহিত শর্মাকে নিয়ে ভবিষ্যদ্বাণী মনে করালেন গৌতম গম্ভীর
Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 30, 2024 | 5:00 PM

আরে জন্মদিনে কী বলে যেন! হ্যাপি বার্থ ডে বলব…। ২০১৯ সালের ওয়ান ডে বিশ্বকাপের সময় সাংবাদিক সম্মেলনে এমনই মজার উত্তর দিয়েছিলেন রোহিত শর্মা। বিশ্বকাপের সময় মহেন্দ্র সিং ধোনির জন্মদিন ছিল। তার আগের দিনই ভারতের ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন রোহিত। তাঁর কাছে জানতে চাওয়া হয়, ধোনির জন্মদিন নিয়ে কী প্ল্য়ান। রোহিতের মাথায় এত্তকিছু ছিল না। ম্যাচের পর সবে এসেছেন। এরপর প্রশ্ন আসে, ধোনিকে জন্মদিনে কী বলা হবে! সে সময়ই মজার উত্তর দেন রোহিত। আজ রোহিত শর্মারই জন্মদিন। ৩৭-এ পৌঁছলেন হিটম্যান। পুরো দেশই তাঁকে হ্যাপি বার্থ ডে বলছে।

ভারতীয় ক্রিকেটই শুধু নয়, বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মা। বিশেষ করে বলতে হয় সাদা বলের কথা। ওয়ান ডে ফরম্যাটে সর্বাধিক ২৬৪ রানের রেকর্ড তাঁর দখলেই। টি-টোয়েন্টিতে পাঁচটি আন্তর্জাতিক সেঞ্চুরি! বর্তমানে তিন ফরম্যাটেই ভারতের অধিনায়ক। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোহিতের নেতৃত্বেই খেলবে ভারতীয় দল। কিছুক্ষণ আগেই সরকারি ভাবে দলও ঘোষণা হয়েছে। রোহিতের জন্মদিনে, তাঁকে নিয়ে করা পুরনো ভবিষ্যদ্বাণী উঠে এল দেশের প্রাক্তন ওপেনার তথা কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের মুখে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে নামছে মুম্বই ইন্ডিয়ান্স। নজর থাকবে বার্থ ডে বয় রোহিতের পারফরম্যান্সেও। একটি সাক্ষাৎকারে পুরনো প্রসঙ্গ উঠে আসে গম্ভীরের মুখে। কেরিয়ারের শুরুর দিকে রোহিত একটি সিরিজে রান না পাওয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন। প্রাক্তন সতীর্থকে সে গম্ভীর বলেছিলেন, ‘ক্রিকেটের যে টুকু জ্ঞান রয়েছে, তোমাকে যতটা দেখেছি, এটুকু বলতে পারি, বিশ্ব ক্রিকেটে রাজত্ব করবে তুমি।’

রোহিতের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শুরুটা ভালো হয়নি। ২০০৭ সালে অভিষেক হলেও পরবর্তী কয়েক বছর সেই অর্থে সুযোগই পাননি। গম্ভীর আরও বলেন, ‘ওর কেরিয়ারের শুরুটা খুব ভালো হয়নি। শুরুটা সহজ হলে, ও হয়তো ভাবত আন্তর্জাতিক ক্রিকেট খুবই সহজ। আজকের দিনে কোনও তরুণ প্লেয়ারের ফর্ম খারাপ থাকলে, রোহিত নিজেকে দিয়ে বিচার করতে পারে। হয়তো সে কারণে ও অধিনায়ক হিসেবে দুর্দান্ত।’