Rinku Singh: ভারতের বিশ্বকাপ দল থেকে বাদ কেন রিঙ্কু সিং? জবাব চাইছেন ভক্তরা

ICC MEN’S T20 WC 2024: এই মুহূর্তে রিঙ্কু ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত মুখ। বিদ্যুৎগতিতে উত্থান হয়েছে তাঁর। কেকেআরের হয়ে গত মরসুমের আইপিএল পারফরম্যান্সের সুবাদেই ভারতীয় টিমেও জায়গা পেয়ে গিয়েছিলেন। নিরাশও করেননি। মহেন্দ্র সিং ধোনির পর রিঙ্কুকেই ভারতীয় ক্রিকেটের আধুনিক ফিনিশার ধরা হচ্ছে। সেই তাঁকেই টিম থেকে বাদ দেওয়ার কারণ কী হতে পারে?

Rinku Singh: ভারতের বিশ্বকাপ দল থেকে বাদ কেন রিঙ্কু সিং? জবাব চাইছেন ভক্তরা
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 4:24 PM

কলকাতা: যা আশঙ্কা করা হয়েছিল, তাই সত্যি হল। ভারতের টি-টোয়ান্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন রিঙ্কু সিং। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ এ বারের বিশ্বকাপের যুগ্ম আয়োজক। জুন মাসে বিশ্বকাপ। যবে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আলোচনায় ঢুকে পড়েছে, তবে থেকে চর্চায় রয়েছে রিঙ্কু সিং। আইপিএলে পাঁচ ছক্কা মেরে উত্থান হয়েছিল রিঙ্কুর। ইংল্যান্ডের বিরুদ্ধে ধরমশালা টেস্টের সময় টি-টোয়েন্টি বিশ্বকাপের ফটোশুট হয়েছিল। বলা হয়েছিল, তাতে রিঙ্কুও ছিলেন। সেই তাঁরই টিম থেকে বাদ পড়া বেশ অবাক করার মতো ঘটনা বলে মনে হচ্ছে ক্রিকেট ভক্তদের।

এই মুহূর্তে রিঙ্কু ভারতীয় ক্রিকেটের সবচেয়ে আলোচিত মুখ। বিদ্যুৎগতিতে উত্থান হয়েছে তাঁর। কেকেআরের হয়ে গত মরসুমের আইপিএল পারফরম্যান্সের সুবাদেই ভারতীয় টিমেও জায়গা পেয়ে গিয়েছিলেন। নিরাশও করেননি। মহেন্দ্র সিং ধোনির পর রিঙ্কুকেই ভারতীয় ক্রিকেটের আধুনিক ফিনিশার ধরা হচ্ছে। সেই তাঁকেই টিম থেকে বাদ দেওয়ার কারণ কী হতে পারে?

এ বারের আইপিএলে তেমন সফল নন রিঙ্কু। ৯টা ম্যাচ খেলেও তেমন রান করতে পারেননি। সর্বোচ্চ দিল্লির বিরুদ্ধে ২৬। তার অবশ্য একটা কারণও আছে। কেকেআরের টপ অর্ডার সফল হওয়ায় তিনি খুব বেশি খেলার সুযোগ পাননি। যা পেয়েছেন, লোয়ার অর্ডারে নামায়, তা কাজে লাগাতে পারেননি। আগের দুটো ম্যাচে অবশ্য উপরের দিকে নেমেছিলেন রিঙ্কু। কিন্তু ৫ ও ১১ করেছেন উত্তরপ্রদেশের ছেলে। আইপিএলের পারফরম্যান্সের দিকে নজর রেখেই এ বারের বিশ্বকাপ টিম করা হয়েছে। সে দিক থেকে ভাবলে, রিঙ্কুর টিমে সুযোগ না পাওয়ার একটা যুক্তি কিন্তু থেকে যাচ্ছে।

নির্বাচকরা যে টিম বানিয়েছেন, তাতে ফিনিশার হিসেবে দু’জনকে দেখা যেতে পারে। হার্দিক পান্ডিয়া ও শিবম দুবে। দুই কিপার ও চার স্পিনার টিমে জায়গা পেয়েছেন। তাতেই রিঙ্কুর জায়গা হয়নি বলে ধরে নেওয়া হচ্ছে। রিঙ্কুর পাশাপাশি টিম থেকে বাদ পড়েছেন শুভমন গিলও। অবশ্য রিঙ্কু, শুভমনদের রাখা হয়েছে রিজার্ভে। কেউ চোট পেলে বিশ্বকাপের টিমে ঢোকার সুযোগ পাবেন তাঁরা।