Virat Kohli: ‘তুমিই আমার ক্যাপ্টেন’, বিরাটকে বার্তা সিরাজের

Mohammed Siraj: বিরাট কোহলির নেতৃত্বে ৮টি টেস্ট খেলেছেন সিরাজ। নিয়েছেন ২৩টি উইকেট। ক্রিকেট বিশ্বে অনেকেই যখন সিরাজকে যখন টি-২০ বোলার হিসেবে ভাবতেন, তখন সিরাজের হাতে লাল বলটা তুলে দিয়েছিলেন বিরাট। ক্যাপ্টেন কোহলির চোখ যে প্রতিভা চিনতে ভুল করেনি তার প্রমাণ ২০২০-২১ মরসুমের ভারতের অস্ট্রেলিয়া সফর।

Virat Kohli: 'তুমিই আমার ক্যাপ্টেন', বিরাটকে বার্তা সিরাজের
সিরাজের পথ চলা শুরু কোহলির নতৃেত্বে। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 8:00 PM

পার্ল: সালটা ২০১৭। হায়দরাবাদের এক অটো চালকের ছেলে রাতারাতি খবরের শিরোনামে। মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। তরুণ ক্রিকেটারকে দল টেনে নিয়েছেন বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) আর এক পেস বোলারের উত্থানের শুরু। বিরাটের হত ধরেই এরপর আরসিবি থেকে টিম ইন্ডিয়ার টি-২০, ওডিআই ও টেস্ট দলে সুযোগ। আজকের মহম্মদ সিরাজের, সিরাজ হয়ে ওঠার গল্পটা শুরু হয়েছিল ২০১৭ সালে বিরাটের হাত ধরেই। বিরাট এখন আর টিম ইন্ডিয়া বা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) নেতা নন। কিন্তু বিরাটই তাঁর এক এবং একমাত্র ক্যাপ্টেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট মহম্মদ সিরাজের। বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) একদিনের সিরিজ। বিরাট ও সিরাজ দু’জনই মাঠে নামবেন টিম ইন্ডিয়ার জার্সিতে। তার আগে মঙ্গলবার আবেগঘন পোস্ট হায়দরাবাদি পেসারের।

সোশ্যাল মিডিয়ায় মহম্মদ সিরাজ লিখেছেন, “আমার সুপার হিরো, তোমার থেকে যে সাপোর্ট ও উত্‍সাহ আমি পেয়েছি সেটার জন্য ধন্যবাদ বলার ক্ষমতা আমার নেই। তুমি সব সময় আমার বড় ভাইয়ের মতো। আমাকে ভরসা ও বিশ্বাস করার জন্য তোমাকে ধন্যবাদ। আমার খারাপ সময়েও তুমি আমার মধ্যে ভালো কিছু খুঁজে পেয়েছ। তুমই আমার সব সময়ের ক্যাপ্টেন।”

বিরাট কোহলির নেতৃত্বে ৮টি টেস্ট খেলেছেন সিরাজ। নিয়েছেন ২৩টি উইকেট। ক্রিকেট বিশ্বে অনেকেই যখন সিরাজকে যখন টি-২০ বোলার হিসেবে ভাবতেন, তখন সিরাজের হাতে লাল বলটা তুলে দিয়েছিলেন বিরাট। ক্যাপ্টেন কোহলির চোখ যে প্রতিভা চিনতে ভুল করেনি তার প্রমাণ ২০২০-২১ মরসুমের ভারতের অস্ট্রেলিয়া সফর। প্রথম টেস্ট খেলে দেশে ফিরে এসেছিলেন বিরাট। তবে সিরাজ, সিরিজের মাঝে বাবাকে হারিয়েও দলের হয়ে নিজেকে উজার করে দেন। দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের অন্যতম বড় ভমিকা নেন সিরাজ। অধিনায়ক না থাকলেও, ভারতীয় দল হোক বা আরসিবি, সিরাজ যে বারবার বিরাটের কাছে ছুটে যাবেন সেটা তাঁর পোস্ট থেকেই পরিস্কার।

আরও পড়ুন : India vs South Africa: বিরাট মন্ত্রেই দীক্ষা রাহুলের