‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে

কোভিড পরিস্থিতির মধ্যেও ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ড সফরে গিয়ে টেস্ট সিরিজ খেলে। এমসিসির স্পিরিট অব ক্রিকেট ('Martin-Jenkins Spirit of Cricket Award') পুরস্কার পেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (Cricket West Indies) ।

'স্পিরিট অব ক্রিকেট' পুরস্কার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে
সম্মানিত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (Cricket West Indies)। (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Dec 04, 2020 | 5:01 PM

লন্ডন: এমসিসির স্পিরিট অব ক্রিকেট (‘Martin-Jenkins Spirit of Cricket Award’) পুরস্কার পেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (Cricket West Indies) । বৃহস্পতিবার রাতে এই ঘোষণা করা হয়েছে। কোভিড পরিস্থিতির মধ্যেও ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ড সফরে গিয়ে টেস্ট সিরিজ খেলে। জো রুট ও জেসন হোল্ডারদের হাত ধরেই লকডাউনের পর শুরু হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট।

সমস্ত কোভিড বিধি মেনে মাঠে নেমেছিলেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। আর শুধু ওয়েস্ট ইন্ডিজের পুরুষ দলই নয়, খুব অল্প সময়ের নোটিসে ইংল্যান্ড সফরে গিয়েছিল স্টেফানি টেলরের ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল। কোভিডের ভয়কে জয় করে ইংল্যান্ড সফর করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তাই তাঁদের এই পুরস্কার দেওয়া হচ্ছে।

ঘরের মাঠে ইংল্যান্ড ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। তবে সিরিজের ফলাফল নিয়ে তেমন মাথা ব্যথা ছিল না ক্রিকেট মহলের। থমকে থাকা ক্রিকেট আবার সচল হয়েছে এটাই ছিল বড় বিষয়। তাই ক্যারিবিয়ান বোর্ড প্রশংসা পাওয়ার যোগ্য বলেই মনে করছে ক্রিকেট মহল। ওয়েস্ট ইন্ডিজের পর পাকিস্তান, আয়ারল্যান্ড, ও অস্ট্রেলিয়া দল ইংল্যান্ড সফরে গিয়েছিল। তাদেরও ধন্যবাদ জানিয়েছে এমসিসি।

এমসিসির সভাপতি কুমার সাঙ্গাকারা বৃহস্পতিবার নিজের বিবৃতিতে বলেন, কোভিড পরিস্থিতির মধ্যেও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেটারদের ইংল্যান্ডে পাঠানোর যে সিদ্ধান্ত নিয়েছে সেটা প্রশংসা যোগ্য। ‘ক্রিস্টোফার মার্টিন-জেনকিনস স্পিরিট অফ ক্রিকেট অ্যাওয়ার্ড’ ২০১৩ সালে চালু হয়। এমসিসির প্রাক্তন সভাপতি এবং বিসিসি ধারাভাষ্যকার ক্রিস্টোফার মার্টিন জেনকিন্সের স্মরণে এমসিসি এবং বিবিসি এই পুরস্কার দেওয়া শুরু করে।

আরও পড়ুন :হাড্ডাহাড্ডি লড়াই নেশনস লিগের সেমিতে