EURO2020 : পিছিয়ে পড়ে জয়, প্রি কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম

ম্যাচের মোড় ঘুরল বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজের ৩টি  পরিবর্তনে। বলা ভাল বেলজিয়ামেরও পারফরম্যান্সের মোড় ঘুরল।

EURO2020 : পিছিয়ে পড়ে জয়, প্রি কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম
জয়সূচক গোলের পর উচ্ছ্বাস ডি ব্রুইনের
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 2:36 AM

বেলজিয়াম- ২ ( হ্যাজার্ড ৫৪’, ডি ব্রুইন KEVIN DE BRUYNE ৭০’)

ডেনমার্ক- পলসেন (২’)

কোপেনহেগেনঃফেভারিটরা এক আধবার হেরে গিয়ে অঘটন ঘটায়। কিন্তু ইতিহাস বলে সিংহভাগ সময়েই ফেভারিটরা ম্যাচ শেষ করেছে জিতে। সেটা ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে কিংবা পিছিয়ে পড়ে দুরন্ত কামব্যাক করে। বৃহস্পতিবার কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে   বেলজিয়ামও(BELGIUM) যেন ইউরো কাপের (EURO 2021) ম্যাচটা শেষ করল ঠিক সেভাবেই। পিছিয়ে পড়ে দুরন্ত কামব্যাক। অবশেষে জয়।কেন তাঁরা ফেভারিট থুড়ি কেন তাঁরা ফিফার(FIFA) ক্রমতালিকায় ১ নম্বরে, ফের একবার প্রমাণ করলেন লুকাকুরা(LUKAKU)।

ম্যাচে এদিন প্রতিদ্বন্ধিতার থেকেও বেশি ছিল এরিকসেন আবেগ। যেই আবেগে সামিল ফুটবলার থেকে দর্শক সবাই। আর সেই আবেগের বিস্ফোরণের মাঝেই শুরুতে বিশ্বের ১ নম্বর দলের জালে বল জড়িয়ে অঘটন ঘটাল ডেনমার্ক। পলসেনের গোলে ম্যাচের মাত্র ২ মিনিটেই এগিয়ে যায় ডেনমার্ক। ঘরের মাঠে তখন এরিকসেন আবেগের সঙ্গে এগিয়ে থাকার বিস্ফোরণ চলছে গ্যালারি থকে। প্রথমার্ধে কার্যত কোনঠাসাই ছিলেন লুকাকুরা। কিছুতেই ড্যানিশ ডিফেন্সকে আলগা করতে পারছিলেন না বেলজিয়ান স্ট্রাইকাররা। প্রথমার্ধে গোলের ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল ডেনমার্কের সামনেও।

ম্যাচের মোড় ঘুরল বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজের ৩টি  পরিবর্তনে। বলা ভাল বেলজিয়ামেরও পারফরম্যান্সের মোড় ঘুরল। প্রথমার্ধের একেবারে শেষে মার্টিন্সের জায়গায় নামানো হল ম্যান সিটির তারকা কেভিন ডি ব্রইনকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রথম বদলে ঘুরতে শুরু করল বেলজিয়ামের পারফরম্যান্সের চাকা। ম্যাচের ৫৪ মিনিটে এল প্রথম ব্রেক থ্রু। ব্রুইনের মাপা পাস থেকে থোর্গান হ্যাজার্ডের গোল। সমতায় ফিরল বেলজিয়াম।

এরপর বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজের ২টি পরিবর্তনেই বদলে গেল বেলজিয়ামের শরীরী ভাষাটাই। ম্যাচের ৫৯ মিনিটে ক্যারাস্কো ও ডেনডঙ্কারকে বসিয়ে নামানো হয় ইডেন হ্যাজার্ড ও উইটসেলকে। ব্যস, তখন বেলজিয়ামকে ধরবে কার সাধ্যি। পাসের ফুলঝুরি। ডেনমার্কের বক্সে আক্রমণের একের পর এক ঢেউ। ম্যাচের ৭০ মিনিটেই এল বেলজিয়ামের দ্বিতীয় সাফল্য। ইডেন হ্যাজার্ডের পাস থেকে দুরন্ত গোল কেভিন ডি ব্রুইনের।

এরপরেও বার দুয়েক গোলের সুযোগ পেলেও ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় বেলজিয়াম। শেষপর্যন্ত ২-১ গোলে ম্যাচ জিতে ইউরো কাপের প্রিকোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন লুকাকু-হ্যাজার্ডরা।