ব্যবসার ২২ গজে এবার ধোনি ?

কিছুদিন আগেই নিজের ফার্ম হাউসের জন্য ২ হাজার কড়কনাথ মুরগির অর্ডার দিয়েছিলেন। তখন অনেকেই বলেছিলেন, ধোনি এবার ব্যবসায় মন দিতে চলেছেন।

ব্যবসার ২২ গজে এবার ধোনি ?
নতুন ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি? ছবি সৌজন্যে - সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Updated on: Jan 05, 2021 | 1:37 PM

TV9 বাংলা ডিজিটাল – আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন। কিন্তু আগামী মরসুমে আইপিএলে খেলবেন, সেটাও জানিয়ে রেখেছেন। এ বার ক্রিকেট পরবর্তী সময়ে ব্যবসা করার পরিকল্পনাও সেরে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ব্যবসা বাণিজ্য সংক্রান্ত একটি সংবাদ সংস্থার দাবি, ধোনি তৈরি নিজের ব্যবসার পরিকল্পনা নিয়ে।

আরও পড়ুন – সাদা জার্সিতে ফটো শুট, অভিষেকের অপেক্ষায় নটরাজন

রাঁচির ফার্ম হাউজে (farmhouse) ধোনি অনেকদিন থেকেই অর্গানিক চাষ করছেন। টমেটো, বাঁধাকপি, স্ট্রবেরি চাষ হয়। ১০ একর জমিতে গড়ে উঠেছে ধোনি এই খেত। মাহির খেতে তৈরি অর্গানিক ফসল (vegetables) এ বার বিদেশে রফতানি (export) করা হবে। মূলত দুবাইতে যাবে এই সব সবজি ও ফল। সেখানে থেকে আরবের আরও একাধিক দেশে ছড়িয়ে পড়বে।

আরও পড়ুন – রোনাল্ডো অনেক পিছনে, ইন্সটায় ঘোষণা পেলের

ধোনির পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে ঝাড়খন্ডের এগ্রিকালচার ডিপার্টমেন্ট। তাদের উদ্যোগেই ধোনির খেতে তৈরি হওয়া অর্গানিক পণ্য আরব দেশে রফতানি করা হবে। কিছুদিন আগেই নিজের ফার্ম হাউসের জন্য ২ হাজার কড়কনাথ মুরগির অর্ডার দিয়েছিলেন। যা খবরে প্রকাশ হওয়ার পরই রীতিমত হইচই পড়ে। অনেকেই বলতে শুরু করেছিলেন, ধোনি এবার ব্যবসায় মন দিতে চলেছেন। বাস্তবে সেদিকেই গড়িয়েছে ঘটনা। ক্রিকেটার ধোনি সব অর্থেই যেন ‘চাষী’ হয়ে ওঠার চেষ্টা করছেন!