কাতারেই হবে সুনীলদের বাকি ম্যাচ

করোনা (COVID-19) মহামারীর জন্য তৈরি হয়েছে নতুন সূচিও। সেই সূচি অনুযায়ী ৩ জুন কাতারের (Qatar) বিরুদ্ধে ম্যাচ ভারতের (India)।

কাতারেই হবে সুনীলদের বাকি ম্যাচ
সৌজন্যে-ইন্ডিয়ান ফুটবল টিম টুইটার
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 4:29 PM

দোহা: ১৯ নভেম্বর ২০১৯, দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলেছিলেন ভারতীয় সিনিয়র দলের ফুটবলাররা। তারপর করোনা (COVID-19) মহামারী টিম ইন্ডিয়ার (Team India) দৌড়ে ব্রেক কষেছে। আইএসএল, আই লিগের মত টুর্নামেন্ট দিয়ে ভারতীয় ফুটবলের অন্দরমহলের তালা খোলা হয়েছে। এ বার চলতি মাসে জাতীয় দলও প্রীতি ম্যাচে মাঠে নামছে। এ দিকে, শুক্রবার এএফসি (AFC) ও ফিফা (FIFA) জানিয়ে দিল সুনীলদের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের বাকি ম্যাচগুলির ভেনু। কাতারেই (Qatar) হবে গ্রুপ ই’র বাকি সব কটি ম্যাচ। ভারত, বাংলাদেশ, কাতার, ওমান ও আফগানিস্তান তাদের বাকি সব কটি ম্যাচই খেলবে ২০২২ বিশ্বকাপের অয়োজক দেশে।

করোনা মহামারীর জন্য তৈরি হয়েছে নতুন সূচিও। সেই সূচি অনুযায়ী ৩ জুন কাতারের বিরুদ্ধে ম্যাচ ভারতের। ৭ জুন খেলা প্রতিবেশী বাংলাদেশের বিরুদ্ধে। ১৫ জুন শেষ ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে কোনও দলের পক্ষেই এক দেশ থেকে আর এক দেশে গিয়ে খেলা সম্ভব নয়। তাই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে সব খেলাই একটি সেন্ট্রাল ভেনুতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে এএফসি। এক একটি গ্রুপের দল এক একটি দেশে তাদের বাকি সব কটি ম্যাচ খেলবে। সেই ভাবেই ভেনু ঘোষণা করল ফিফা ও এএফসি।

আরও পড়ুন: জুভেন্তাস থেকে রিয়ালে ফিরতে চান, রোনাল্ডোকে নিয়ে জল্পনা তুঙ্গে

গতকালই করোনা আক্রান্ত হয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। তাই চলতি মাসের ২৫ তারিখ ওমান ও ২৯ তারিখ সংযুক্ত আরব আমীরশাহীর বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না তিনি। ১৫ তারিখ থেকে শুরু হচ্ছে জাতীয় দলের শিবির। প্রীতি ম্যাচে খেলতে না পারলেও জাতীয় দলের হয়ে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে খেলতে পারবেন সুনীল। বর্তমানে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ ই’তে পাঁচ নম্বরে আছে ভারত। স্টিমাচের দলের হাতে মাত্র তিন পয়েন্ট। তাই শেষ তিনটি ম্যাচ টিম ইন্ডিয়ার কাছে কার্যত নিয়মরক্ষার।