জুভেন্তাস থেকে রিয়ালে ফিরতে চান, রোনাল্ডোকে নিয়ে জল্পনা তুঙ্গে

বিতর্ক যখন আকাশছোঁয়া, তখনই রোনাল্ডোকে (Cristiano Ronaldo) ঘিরে অন্য খবর। ইতালির ক্লাব থেকে আবার রিয়াল মাদ্রিদে (Real Madrid) ফিরতে চাইছেন রোনাল্ডো।

জুভেন্তাস থেকে রিয়ালে ফিরতে চান, রোনাল্ডোকে নিয়ে জল্পনা তুঙ্গে
জুভেন্তাস থেকে রিয়ালে ফিরতে চান, রোনাল্ডোকে নিয়ে জল্পনা তুঙ্গে
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 3:44 PM

তুরিন: পোর্তোর (Porto) বিরুদ্ধে হেরে চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) থেকে ছিটকে গিয়েছে জুভেন্তাস (Juventus)। ফিরতি ম্যাচে বিপক্ষের ফ্রি কিকের সময় মুখ ও শরীর ঘুরিয়ে নিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। যার ফলে গোল খেতে হয়েছিল জুভেন্তাসকে। তারপর থেকে যে বিতর্ক চলছে, তা এখনও থামেনি। ইতালির ক্লাবে সিআর সেভেনের ভবিষ্যত্‍ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে।

২০১৮ সালে রোনাল্ডো যোগ দেওয়ার পর থেকে জুভে আর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ পার করতে পারেনি। ক্লাবের সমর্থক থেকে শুরু করে ফুটবল বিশেষজ্ঞরাও প্রশ্ন তুলছেন, রোনাল্ডোকে এনে তা হলে কী লাভ হল জুভের?

বিতর্ক যখন আকাশছোঁয়া, তখনই রোনাল্ডোকে ঘিরে অন্য খবর। ইতালির ক্লাব থেকে আবার রিয়াল মাদ্রিদে (Real Madrid) ফিরতে চাইছেন রোনাল্ডো। তাঁর এজেন্ট জর্জ মেন্দেস নাকি ইতিমধ্যে এক দফা কথাও বলে ফেলেছেন রিয়ালের বোর্ড সদস্যদের সঙ্গে। প্রায় বছর তিনেক আগে মাদ্রিদের ক্লাব ছেড়ে আসা রোনাল্ডোর যেমন ভুল হয়েছিল, তেমনই তাঁকে ছেড়ে ভুল করেছিল রিয়াল— তা দু’পক্ষই বুঝতে পেরেছে। রোনাল্ডো এবং রিয়াল— দু’পক্ষই তার পর থেকে আর সাফল্য পায়নি।

আরও পড়ুন: কাতার ওপেন থেকে বিদায় ফেডেরারের

জুভেন্তাসে রোনাল্ডো একদম খুশি নন। বিশেষ করে এই মরসুমে। তাঁর খেলায় সেই ছাপও পড়ছে, এমনই বলছেন সিআর সেভেনের ঘনিষ্ঠমহল। জুভেন্তাসও বিপুল অর্থ দিয়ে রোনাল্ডোকে আর রাখতে চাইছে না। বিশেষ করে যখন সাফল্য নেই ক্লাবের, এত দামি ফুটবলার ধরে রাখা কেন, প্রশ্ন উঠছে।

রিয়াল কি সত্যিই ফেরাবে রোনাল্ডোকে? এ নিয়েও কিন্তু নানা মত আছে। রিয়াল ভবিষ্যতের দিকে তাকিয়ে নতুন করে সাজিয়ে নিতে চাইছে টিম। সেই যুক্তিতেই এর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপের মতো তরুণ কিন্তু প্রতিষ্ঠিত ফুটবলারদের তুলতে চাইছে। রোনাল্ডোকে যদি ফেরাতে চায় রিয়াল, তা হলে বাজেট বেড়ে যাবে অনেকটাই। সে ক্ষেত্রে হালান্ড, এমবাপেদের নেওয়ার ভাবনা থেকে সরে আসতে হবে টিম ম্যানেজমেন্টকে। ৩৬ বছরের রোনাল্ডোর জন্য তা যে খুব একটা যুক্তিযুক্ত বলে মনে করছে না রিয়াল মাদ্রিদ।

এরই মধ্যে আবার রোনাল্ডোকে নিতে আসরে নামতে পারে প্যারিস সাঁজাও। এমবাপের পরিবর্ত হিসেবেই সিআর সেভেনকে নিতে চাইছে ফরাসি ক্লাব। আপাতত পরিস্থিতির দিকেই চোখ রাখছে তারা।

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান মিতালির