ATK Mohun Bagan: ঘরের মাঠে জয়ে ফিরল এটিকে মোহনবাগান

Juan Ferrando: জয় এল। স্বস্তি এল কি? এত গুলো সুযোগ তৈরি হচ্ছে, স্কোরলাইনে তার ছাপ পড়ছে না।

ATK Mohun Bagan: ঘরের মাঠে জয়ে ফিরল এটিকে মোহনবাগান
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 10:20 PM

কলকাতা : হঠাৎ ছন্দপতন কাকেই বা স্বস্তিতে রাখে! আইএসএলে (ISL 2022-23) টানা চার ম্যাচ অপরাজিত থাকার পর গত ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ০-৩ ব্য়বধানে হেরেছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এরই মাঝে আরও বড় ধাক্কা এটিকে মোহনবাগান শিবিরে। গুরুতর চোটে মাঠের বাইরে জনি কাউকো। সম্ভবত এ মরসুমে আর তাঁকে পাওয়া যাবে না। দমবন্ধ করা পরিস্থিতিতে সবুজ মেরুন শিবিরে অনেকটা স্বস্তি। ঘরের মাঠে হায়দরাবাদ এফসির (Hyderabad FC) বিরুদ্ধে প্রত্যাবর্তন। হুগো বোমাসের এক মাত্র গোলে জিতল সবুজ মেরুন। ম্যাচ রিপোর্ট TV9Bangla-য়।

গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি। গত আইএসএলে প্লে-অফ সেমিফাইনালেই এটিকে মোহনবাগানকে ছিটকে দিয়েছিল। এটিকে মোহনবাগানের কাছে এটি ছিল বদলারও ম্যাচ। লক্ষ্য পূরণ হল। বদলা এবং ঘরের মাঠে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল সবুজ মেরুন শিবির। তবে গোল নষ্টের ধারা বজায় থাকল। ১-০ গোলে এগিয়ে থাকা কোনও দলের জন্যই সুরক্ষিত নয়। এটিকে মোহনবাগান এক ঝাঁক সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ। ম্যাচের ১১ মিনিটে প্রতিপক্ষ বক্সের সামনে আশিকের দিকে স্কোয়ার পাস হুগো বোমাসের। আশিক মার্কিংয়ে পড়তেই পুনরায় পাস করেন বোমাসের দিকেই। সুযোগ কাজে লাগিয়ে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন তিনি।

গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি এই নিয়ে টানা দুটি ম্যাচ হারল। রেফারির চোখ না এড়ালে হায়দরাবাদ একটি পেনাল্টিও পেতে পারত। তাহলে? সবুজ মেরুনে জয় এল। স্বস্তি এল কি? এত গুলো সুযোগ তৈরি হচ্ছে, স্কোরলাইনে তার ছাপ পড়ছে না। এই ম্যাচে হয়তো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া সম্ভব হল। সুযোগ নষ্টের সংখ্যা কমাতে না পারলে অন্য ম্যাচে খালি হাতেও ফিরতে হতে পারে। যা নিঃসন্দেহে কিছুটা ভাবনার জায়গা থাকবে এটিকে মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দোর। ট্রফি জিততে হলে ধারাবাহিকতা প্রয়োজন, কোচ এবং ফুটবলাররা এটিকে এড়িয়ে যেতে পারবেন না। ১ গোলে এগিয়ে থেকে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার জন্য কৃতিত্ব প্রাপ্য মোহনবাগান রক্ষণের। তাঁরা দক্ষতার সঙ্গে প্রতিপক্ষের চেষ্টা আটকে দিয়েছেন। আর ম্যাচ জিততে দলগত প্রচেষ্টাই প্রয়োজন। মোহনবাগান এই ম্যাচে সেটা করে দেখাতে পেরেছে।