ATK Mohun Bagan: ভারতে খেলে যাওয়া উরুগুয়ের ফুটবলারকে সই করাল মোহনবাগান

ISL: আপাতত মোহনবাগান অনুশীলনে ছুটি। মাঝে দীর্ঘ দিনের বিশ্রাম। পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন ফুটবলাররা। ৫ জানুয়ারি ফের শুরু এটিকে মোহনবাগানের অনুশীলন।

ATK Mohun Bagan: ভারতে খেলে যাওয়া উরুগুয়ের ফুটবলারকে সই করাল মোহনবাগান
ভারতে খেলে যাওয়া উরুগুয়ের ফুটবলারকে সই করাল মোহনবাগান
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 2:21 PM

কলকাতা: জনি কাউকোর পরিবর্ত খুঁজে ফেলল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। চোটের কারণে আইএসএলের (ISL) বাকি ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ফিনল্যান্ডের হয়ে ইউরো খেলা মিডিও। কাউকোর অভাব দেখা গিয়েছিল মোহনবাগানের খেলায়। অনেক দিন ধরেই কাউকোর পরিবর্ত খুঁজছিল সবুজ-মেরুন। ট্রান্সফার উইন্ডো ওপেন হওয়ার মুখেই নতুন বিদেশি ফুটবলারকে সই করাল মোহনবাগান। উরুগুয়ের অ্যাটাকিং মিডফিল্ডার ফেডরিকো গ্যালেগোকে (Federico Gallego) সই করাল সবুজ-মেরুন ব্রিগেড। আপাতত ৬ মাসের জন্য তাঁর সঙ্গে চুক্তি করেছে মোহনবাগান। সুয়ারেজের দেশের এই ফুটবলার এর আগেও আইএসএলে খেলে গিয়েছেন। ভারতীয় ফুটবলে অত্যন্ত পরিচিত মুখ গ্যালেগো। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

নর্থ ইস্ট ইউনাইটেড এফসির হয়ে এর আগে আইএসএলে খেলেছেন ফেডরিকো গ্যালেগো। ২০১৮ সালে বস্টন রিভার থেকে নর্থ ইস্টে লোনে এসেছিলেন। পরের বছরই তাঁকে পাকাপাকি ভাবে সই করায় নর্থ ইস্ট। হাঁটুর চোটের কারণে গত মরসুমে মাঝপথেই ছিটকে যান। উরুগুয়ের দ্বিতীয় ডিভিশন ক্লাব সুদ আমেরিকায় সম্প্রতি খেলেছেন গ্যালেগো। আইএসএলে তাঁর ঝুলিতে আছে ৯টি গোল। মোট ৪৭টা ম্যাচ নর্থ ইস্টের জার্সিতে খেলেছেন উরুগুয়ের অ্যাটাকিং মিডিও। মরসুমের মাঝপথে ৩২ বছরের এই অভিজ্ঞ ফুটবলারকে কাজে লাগাতে চান ফেরান্দো।

এ দিকে মিজোরামের তরুণ ফুটবলার লালথাতুঙ্গা খাওরিংকে সাড়ে ৩ বছরের জন্য সই করাল মোহনবাগান। মিজোরামের প্রতিশ্রুতিমান মিডিও পুইতিয়া নামে পরিচিত ভারতীয় ফুটবল সার্কিটে। গত দেড় বছর কেরালা ব্লাস্টার্সে খেলেছেন তিনি। একই সঙ্গে পরের বছরের ভাবনাও শুরু করে দিল এটিকে মোহনবাগান। আইএসএলের ডেভলেপমেন্ট লিগ, আইএফএ শিল্ড সহ ভারতীয় ফুটবলের একাধিক টুর্নামেন্টের জন্য শক্তিশালী দল তৈরি করল এটিকে মোহনবাগান। ভারতের হয়ে অনূর্ধ্ব-২০ এএফসি কাপে খেলা ৬ ফুটবলারকে সই করাল। তাঁরা হলেন সৈয়দ জাহিদ (গোলকিপার), প্রীতম মিতাই (রাইট ব্যাক), অমনদীপ সিং (লেফট ব্যাক), শিবাজিত সিং (মিডফিল্ডার), টাইসন সিং (উইঙ্গার), সুহাল ভাট (ফরোয়ার্ড)।

আপাতত মোহনবাগান অনুশীলনে ছুটি। মাঝে দীর্ঘ দিনের বিশ্রাম। পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন ফুটবলাররা। ৫ জানুয়ারি ফের শুরু এটিকে মোহনবাগানের অনুশীলন। ১৪ তারিখ মুম্বই সিটি এফসির বিরুদ্ধে হোম ম্যাচ ফেরান্দোর দলের।