খালিদের দলকে হারিয়ে আইএসএল ফাইনালে এটিকে মোহনবাগান

১৩ তারিখ আইএসএল (ISL) ফাইনালে (Final) মুম্বই সিটি এফসির মুখোমুখি এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)

খালিদের দলকে হারিয়ে আইএসএল ফাইনালে এটিকে মোহনবাগান
ট্রফি জয়ের দিকে এগিয়ে চলেছে বাগান ব্রিগেড। ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 9:30 PM

এটিকে মোহনবাগান                 ২ (৩)   ডেভিড উইলিয়ামস ৩৮’ মনবীর সিং ৬৮’ নর্থইস্ট ইউনাইটেড এফসি         ১ (২)    ভিপি সেহের ৭৪’

গোয়া: নর্থইস্ট ইউনাইটেডকে (North East United FC) হারিয়ে আইএসএল (ISL) ফাইনালে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। দুই লেগ মিলিয়ে সেমিফাইনালে (Semi Final) হাবাসের দল জিতল ৩-২ (3-2) গোলে। মঙ্গলবার ফতোরদায় রয় কৃষ্ণারা (Roy Krishna) জিতলেন ২-১ গোলে। বাগানের হয়ে গোল ডেভিড উইলিয়ামস ও মনবীর সিং। ৭৪ মিনিটে পাহাড়ের দলের হয়ে একটি গোল শোধ করলেন সোহের ভিপি। শেষ বেলায় পেনাল্টি মিস করলেন নর্থ ইস্টের মাদাসো।

প্রথমার্ধে ম্যাচে দাপট ছিল হাবাসের দলের। রয় কৃষ্ণা ডেভিড উইলিয়ামস জুটিতে ভর করে ম্যাচে এগিয়ে যায় সবুজ মেরুন শিবির। ৩৮ মিনিয়ে ফিজির স্ট্রাইকারের পাস থেকে দলকে এগিয়ে দেন ডেভিড। প্রথম লেগের সেমিফাইনালেও তাঁর গোলে এগিয়ে গিয়েছিল বাগান। গোল খেয়ে একের পর এক আক্রমণে হাবাসের দলকে কোনঠাসা করে দেয় খালিদের ছেলেরা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেও সেই দাপট ধরে রাখে পাহাড়ের দল। একটি শট পোস্টে লেগে ফেরে। ৬০ মিনিটের পর থেকে একটু একটু করে খেলার গতি বদলাতে শুরু করে।

আরও পড়ুন: ইউরো কাপের পর জার্মানির দায়িত্ব ছাড়ছেন জোয়াকিম লো

৬৮ মিনিটে মনবীরের গোল এটিকে মোহনবাগানকে এনে দেয় ফাইনালের টিকিট। এবার গোলের পাসটা বাড়িয়ে দিলেন রয় কৃষ্ণা। দুটি গোল খেয়েও খালিদের দলকে দমিয়ে দেওয়া যায়নি। ৭৪ মিনিটে ব্যবধান কমালেন সোহের ভিপি। ম্যাচেও যেন রং ফিরে এল। আবার আক্রমণে ঝড় তোলে নর্থইস্ট। আবার একের পর এক সুযোগ তৈরি করে তারা। ৭৯ মিনিটে বক্সে সুলাকে ফাউল করলেন শুভাশিস। কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ মাসাদো। স্পটকিক বারের ওপর দিয়ে ওড়ালেন তিনি। এবার ফাইনালে লিগের দুই সেরা দলের লড়াই।