Cristiano Ronaldo, Al Nassr: সৌদির ক্লাবই রোনাল্ডোর ভবিষ্যৎ, রেকর্ড ২০০ মিলিয়ন অর্থে শীঘ্রই চুক্তি!

রোনাল্ডোর এজেন্টের সঙ্গে সৌদির ক্লাবের কথাবার্তা একেবারে পাকা। শুধুমাত্র বিশ্বকাপ শেষ হওয়ার অপেক্ষা।

Cristiano Ronaldo, Al Nassr: সৌদির ক্লাবই রোনাল্ডোর ভবিষ্যৎ, রেকর্ড ২০০ মিলিয়ন অর্থে শীঘ্রই চুক্তি!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 2:46 PM

 কলকাতা: ক্লাব ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যৎ কী? ফুটবল বিশ্বকাপের মাঝেও এই নিয়ে সরগরম ফুটবল জগত। সৌদি আরবের ক্লাব আল নাসের (Al Nassr) রেকর্ড অর্থে সিআর সেভেনকে সই করাতে চলেছেন। এই গুঞ্জন ছড়িয়েছে বহুদিন হল। শোনা যাচ্ছিল, রেকর্ড অর্থের প্রস্তাব পেলেও রোনাল্ডো আল নাসেরে যেতে চান না। তবে বর্তমানে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, রোনাল্ডোর এজেন্টের সঙ্গে সৌদির ক্লাবের কথাবার্তা একেবারে পাকা। শুধুমাত্র বিশ্বকাপ শেষ হওয়ার অপেক্ষা। তারপরই প্রাক্তন ম্যান ইউ তারকা যোগ দেবেন এশিয়ার ক্লাবটিতে! তেমনটা হলে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বড় চুক্তির সঙ্গে নাম জুড়ে যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)

সৌদি ক্লাব তাঁকে আগামী দুই বছরের চুক্তিতে প্রতি মরসুমে মোট ২০০ মিলিয়নের প্রস্তাব দিয়েছে। প্রতিবছর ভারতীয় মুদ্রায় পাবেন ১,৬৮৫ কোটি টাকা। রোনাল্ডো এখন বিশ্বকাপ খেলতে ব্যস্ত। আজ নকআউটে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ। তাই ক্লাব ফুটবল নিয়ে মুখ খুলবেন না এটাই স্বাভাবিক। রোনাল্ডোর এজেন্টও মুখে কুলুপ এঁটেছেন। বিশ্বকাপে পর্তুগালের দৌড় কতদূর গড়ায় সেদিকেই আপাতত নজর তাঁদের। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে চেয়ে বহু ক্লাবের দরজায় কড়া নেড়েছিলেন রোনাল্ডোর এজেন্ট। ইউরোপের নামিদামী ক্লাবগুলি মুখ ফিরিয়েছে। পিয়ের্স মর্গ্যানকে দেওয়া বিস্ফোরক সাক্ষাৎকারের পর ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনাল্ডোর। বিশ্বকাপে রোনাল্ডোর পারফরম্যান্স এখনও পর্যন্ত আহামরি নয়। তাই আরও ভালো প্রস্তাবের অপেক্ষা না করে কেরিয়ারের সায়াহ্নে এসে আল নাসেরেই হয়তো ভবিষ্যৎ খুঁজে পেয়েছেন সিআর সেভেন।

সৌদির ক্লাবটির ইতিহাস কী? ১৯৫৫ সালে প্রতিষ্ঠিত আল নাসেরের ঘরের মাঠে মরসুল পার্ক। জার্সির রঙ হলুদ-নীল। বর্তমানে দলটির কোচিংয়ের দায়িত্বে রয়েছেন প্রাক্তন রোমা কোচ রুডি গার্সিয়া। ১৯৭০ থেকে ১৯৮০ সাল পর্যন্ত ক্লাব জিতেছে চারটি সৌদি আরাবিয়ান প্রিমিয়র লিগ খেতাব, ছয়টি কিংস কাপ, তিনটি ক্রাউন প্রিন্স কাপ এবং তিনটি ফেডারেশন কাপ। ক্লাবের ঝুলিতে আরও একাধিক খেতাব রয়েছে।