East Bengal: আশার আলো লাল-হলুদে, ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানাচ্ছে ইনভেস্টর

ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানালেও, ক্লাব মূল চুক্তিপত্রে সই না করলে দলগঠন না করার ব্যাপারে অনড়ই থাকছে বিনিয়োগকারী সংস্থা।

East Bengal: আশার আলো লাল-হলুদে, ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানাচ্ছে ইনভেস্টর
East Bengal: আশার আলো লাল-হলুদে, ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানাচ্ছে ইনভেস্টর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 10:17 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

চুক্তি জট, প্রাক্তনীদের সই, আবেদনের মাঝেই আশার আলো লাল-হলুদে। মঙ্গলবার এএফসি ক্লাব লাইসেন্সিংয়ের (AFC club licensing) আবেদনের শেষ দিন। ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানাতে চলেছে এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন (SC East Bengal Foundation)। অর্থাৎ এই মরসুমে এসসি ইস্টবেঙ্গলের ফুটবল খেলায় বাধা থাকছে না। ক্লাব-ইনভেস্টর টানাপড়েনের মাঝেই ফুটবল চালু রাখার প্রক্রিয়া জারি রাখছে লগ্নিকারী সংস্থা।

এই প্রসঙ্গে এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজী সমাদ্দার বলেন, ‘আমরা এই ব্যাপারে আলোচনা করে মঙ্গলবারই চূড়ান্ত সিদ্ধান্ত নেব। টেকনিক্যালি যাতে কোনো সমস্যা না হয় সেই জন্য ফেডারেশনের সঙ্গে আলোচনাও চালাচ্ছি। আমরা যদি ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন না জানাই তা হলে এ বছর ইস্টবেঙ্গলের ফুটবলই অনিশ্চিত হয়ে যাবে। সেটা হতে দিতে পারি না।’

মূল চুক্তিপত্রে সই না হওয়ায় এসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের বোর্ডই গঠন হয়নি। ক্লাবের তরফ থেকে বোর্ডে প্রতিনিধিত্ব করার ২ সদস্যের নামও পাঠানো হয়নি। সেক্ষেত্রে একতরফা সম্মতির ভিত্তিতেই ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন জানাতে হবে। এই বিষয়টিতে যাতে সমস্যা না হয় সেটাই দেখছে ফেডারেশন। সোমবার দফায় দফায় ফেডারেশনের সঙ্গে এ ব্যাপারে কথাও হয় লগ্নিকারী সংস্থার কর্তাদের। যদিও ক্লাব লাইসেন্সিংয়ে আবেদন জানালেও, ক্লাব মূল চুক্তিপত্রে সই না করলে দলগঠন না করার ব্যাপারে অনড়ই থাকছে বিনিয়োগকারী সংস্থা।

আরও পড়ুন: EAST BENGAL: সোমবার বৈঠকে ক্লাবের প্রাক্তনীরা, সমস্যা না মিটলে অনশনের হুমকি চন্দনের