EURO 2020 : জ্বললেন হ্যারি কেন, ফাইনালে ইংল্যান্ড

১০৪ মিনিটের মাথায় নিজেদের বক্সে স্টার্লিংকে ফেলে দেন মেইলে। পেনাল্টি পায় ইংল্যান্ড। ডেনমার্ক পেনাল্টি নাকচের আবেদন করলে, অবশেষে ভার পদ্ধতিতে ইংল্যান্ডকে পেনাল্টি দেন রেফারি।

EURO 2020 : জ্বললেন হ্যারি কেন, ফাইনালে ইংল্যান্ড
ফাইনালের পর উচ্ছ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 9:26 AM

ইংল্যান্ড- ২ ( কেয়ার আত্মঘাতী ৩৯’, হ্যারি কেন পেনাল্টি ১০৪’)

ডেনমার্ক- ১ (ড্যামসগার্ড ৩০’)

লন্ডনঃডেনমার্ককে (DENMARK) হারিয়ে ইউরো(EURO 2021) ফাইনালে ইংল্যান্ড(ENGLAND)। একস্ট্রা টাইমে হ্যারি কেনের(HARY KANE) পেনাল্টি থেকে করা গোলে জয় পে ইংল্যান্ড। খেলার ফল ২-১। এদিন প্রথমে এগিয়ে গেলেও হার হয় ডেনমার্কের। ইউরোতে স্বপ্নের দৌড় শেষ হল ড্যানিশদের। আগামি রবিবার মেগাফাইনালে ওয়েম্বলিতে(WEMBLEY) মুখোমুখি ইতালি(ITALY) ও ইংল্যান্ড।

এদিন ম্যাচের ৩০ মিনিটে ড্যামসগার্ডের দুরন্ত গোলে এগিয়ে যায় ডেনমার্ক।  লুক শ  বক্সের বাইরে ফেলে দেন ডেনমার্কের ক্রিস্টেনসেনকে। ফ্রিকিক থেকে গোল করে ডেনমার্ককে এগিয়ে দেন ড্যামসগার্ড। মাত্র ৯ মিনিটের ব্যবধানে সমতায় ফেরে ইংল্যান্ড। হ্যারি কেনের বাড়ানো বল যখন সাকা পাস দেন রহিম স্টার্লিংকে, তখন বিপদ ঘটে ডেনমার্কের। বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ডেনমার্কের অধিনায়ক সাইমন কেয়ার।

প্রথমার্ধ ১-১ থাকার পর দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডের থেকেও আক্রমণের ঝাঁঝ অনেক বেশি ছিল ইংল্যান্ডের। ঘরের মাঠে অ্যাডভান্টেজ দূরে থাক। ড্যানিশদের প্রতিমুহূর্তের আক্রমণ সামলাতে গিয়েই হিমশিম খাচ্ছিলেন ম্যগুয়ের-রাইসরা।  দ্বিতীয়ার্ধের ম্যাচ যত গড়াতে থাকে, ততই ম্যাচে কামব্যাক করতে থাকে ইংল্যান্ড। বল পজেশন বাড়িয়ে ম্য়াচের রাশ নিজেদের দিকে রাখতে মরিয়া চেষ্টা করেন হ্যারি কেনরা। তবে দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ বেশ কয়েকবার পেলেও কাঙ্খিত গোল আসেনি দুই প্রতিপক্ষেরই। ম্যাচ গড়ায় একস্ট্রা টাইমে।

১০৪ মিনিটের মাথায় নিজেদের বক্সে স্টার্লিংকে ফেলে দেন মেইলে। পেনাল্টি পায় ইংল্যান্ড। ডেনমার্ক পেনাল্টি নাকচের আবেদন করলে, অবশেষে ভার পদ্ধতিতে ইংল্যান্ডকে পেনাল্টি দেন রেফারি। হ্যারি কেনের শট প্রথমে বাঁচিয়ে দেন গোলকিপার ক্যাসপার স্কিমিচেল। ফিরতি বলে গোল করে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন সেই হ্যারি কেনই।

ডেনমার্কের বিরুদ্ধে কষ্টার্জিত ইতালি ম্যাচের আগে চিন্তায় রাখছে ইংল্যান্ড কোচ সাউথগেটকে।অন্যদিকে এই ইউরোতে স্বপ্নের উত্থান ছিল ডেনমার্কের। ড্যানিশদের অদম্য লড়াই বহুদিন মনে রাখবে ইউরোর মঞ্চ।