৩ বছরের চুক্তিতে এএস রোমায় মোরিনহো

গত মাসেই টটেনহ্যাম হটস্পার্সের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় হোসে মোরিনহোকে। টানা ১৭ মাস কোচিং করানোর পর চাকরি যায় তাঁর। দীর্ঘদিন বাদে সিরি-এ তে কোচিং করাতে দেখা যাবে মোরিনহোকে

  • TV9 Bangla
  • Published On - 9:07 AM, 5 May 2021
৩ বছরের চুক্তিতে এএস রোমায় মোরিনহো
ছবি-টুইটার

রোম: ইপিএল ছেড়ে এ বার সিরি-এ তে দেখা যাবে হোসে মোরিনহোকে। এএস রোমার কোচের দায়িত্বে এলেন মোরিনহো। আজই ইতালির এই ক্লাবের তরফ থেকে কোচের পদে সরকারি ভাবে মোরিনহোর নাম ঘোষণা করা হল। ৩ বছরের চুক্তিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশের কোচকে সই করাল এএস রোমা।

গত মাসেই টটেনহ্যাম হটস্পার্সের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় হোসে মোরিনহোকে। টানা ১৭ মাস কোচিং করানোর পর চাকরি যায় তাঁর। দীর্ঘদিন বাদে সিরি-এ তে কোচিং করাতে দেখা যাবে মোরিনহোকে। এর আগে ইন্টার মিলানের হয়ে কোচিং করান তিনি। ২০০৯-১০ মরশুমে ইন্টার মিলানকে ত্রিমুকুট জেতান মোরিনহো।

রোমার দায়িত্বে পেয়ে মোরিনহো বলেন, ‘ক্লাবের কর্ণধারের সঙ্গে দীর্ঘ আলোচনার পর আমি ওদের উদ্দেশ্য বুঝতে পারি। আশা করি, আগামী দিনে আমি ক্লাবের প্রত্যাশা পূরণে সক্ষম হব। রোমার সমর্থকদের কথা ভেবে আমি আর পিছু হঠিনি। কাজ শুরু করার জন্য মুখিয়ে রয়েছি।’

আরও পড়ুন:IPL 2021: সঠিক নির্দেশিকা পালন না করেই বাড়ল বিপত্তি

২০২১-২২ সিরি-এ মরশুম শুরুর আগেই দায়িত্ব নেবেন হোসে মোরিনহো। চলতি মরশুম শেষ হওয়ার পরই রোমার দায়িত্ব ছাড়বেন বর্তমান কোচ পাওলো ফনসেকা। পোর্তো, চেলসি, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে সাফল্য এনে দিয়েছেন। রোমাকে এ বার সাফল্য এনে দিতে পারেন কিনা মোরিনহো সেটাই এখন দেখার।