Euro 2020 Final: পেনাল্টি মিস করায় ক্ষমা চাইলেন ব়্যাশফোর্ড

ফাইনালে যে তাঁর আত্মবিশ্বাসের অভাব ছিল, সেটাও টুইটে স্বীকার করে নেন মার্কাস ব়্যাশফোর্ড।

Euro 2020 Final: পেনাল্টি মিস করায় ক্ষমা চাইলেন ব়্যাশফোর্ড
Euro 2020 Final: পেনাল্টি মিস করায় ক্ষমা চাইলেন ব়্যাশফোর্ড (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 2:57 PM

লন্ডন: ইউরোর (Euro Cup) ফাইনালে  ইতালির (Italy) বিরুদ্ধে টাইব্রেকারে পেনাল্টি (Penalty) মিসের পরই সমালোচনার মুখে পড়তে হয় মার্কাস ব়্যাশফোর্ডকে (Marcus Rashford)। সোশ্যাল নেটওয়ার্কে বর্ণবৈষম্যের শিকারও হন তিনি। ইংল্যান্ডের তিন ফুটবলারের পেনাল্টি মিসের পরই সমালোচনার ঝড় বয়ে যায় নেটদুনিয়ায়। ইংরেজ সমর্থকেরা এতটাই ক্ষীপ্র হয়ে যায়, তার জল গড়ায় অনেকদূর। আসরে নামতে হয় এফএ-কেও।

মেগা ফাইনালে টাইব্রেকারে পেনাল্টি মিস করায় দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নিলেন মার্কাস ব়্যাশফোর্ড। টুইটে তিনি লেখেন, ‘আমি অনুভব করতে পারছি, সতীর্থদের সম্মান আমি ডুবিয়েছি। সবার মাথা হেঁট হওয়ার জন্য আমিই দায়ী। পেনাল্টিতে ওই গোলটা করতে পারলে তা দলের জন্য ভাল হত। আমি ঘুমের মধ্যেও পেনাল্টি থেকে গোল করি। তাহলে সেদিন পারলাম না কেন? এই ব্যর্থতা, এই আক্ষেপ আমি বলে বোঝাতে পারব না। একটা পেনাল্টি। যেটা থেকে গোল করতে পারলে হয়তো দীর্ঘ ৫৫ বছরের জ্বালা মিটত দেশের। একটাই কথা শুধু বলতে পারি, আমি দুঃখিত।’

ফাইনালে যে তাঁর আত্মবিশ্বাসের অভাব ছিল, সেটাও টুইটে স্বীকার করে নেন মার্কাস ব়্যাশফোর্ড। ইংল্যান্ডের ২৩ বছরের এই ফুটবলারের টুইটে প্রতিক্রিয়া জানান ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন আর দঃ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। ব়্যাশফোর্ডের পাশেই দাঁড়িয়েছেন এই দুই প্রাক্তনী।

আরও পড়ুন: Euro 2020 Final: দুই বুড়োর গল্পে মাতোয়ারা ফুটবল বিশ্ব