Lionel Messi: বার্সেলোনায় কি ফিরছেন মেসি?

চুক্তি অনুযায়ী আগামী বছরের জুন অবধি থাকতে হবে পিএসজিতে। তবে কি চুক্তি শেষে আবার ফিরবেন পুরানো ঠিকানা বার্সাতেই?

Lionel Messi: বার্সেলোনায় কি ফিরছেন মেসি?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 7:30 AM

নয়াদিল্লি: অনিচ্ছা সত্ত্বেও সাধের ক্লাব বার্সেলোনাকে (Barcelona) বিদায় জানাতে হয়েছিল। যে বার্সা তাঁকে ফুটবল মাঠের ম্য়াজিশিয়ান বানিয়েছে তাকে কি এত সহজে ভোলা সম্ভব? তাই এখনও বার্সার কথা উঠলে আবেগে ভাসেন এলএমটেন। এটাই শেষ বিশ্বকাপ তাঁর, জানিয়ে দিয়েছেন সে কথা। বার্সা ছেড়ে যোগ দেন পিএসজিতে (PSG)। কিন্তু মেসিকে (Lionel Messi) সেই আগুনে ফর্মে ফিরে পায়নি ফুটবল বিশ্ব। চুক্তি অনুযায়ী আগামী বছরের জুন পর্যন্ত থাকতে হবে পিএসজিতে। তবে কি চুক্তি শেষে আবার ফিরবেন পুরানো ঠিকানা বার্সাতেই? কৌতুহল ছিলই দর্শক-সমর্থকদের মনে। কৌতুহলে জল ঢেলে মেসি বললেন, “আমি প্যারিসকে (Paris) আরও ভালবেসে ফেলেছি।”

এক বছর আগে, ন্যু ক্যাম্পে সংবাদ সম্মেলনে অঝোরে কেঁদে এবং সমর্থকদের কাঁদিয়ে বিদায় জানিয়েছিলেন প্রিয় ক্লাব বার্সেলোনাকে। যে ঘটনা লাখো বার্সা-সমর্থকের হৃদয় বিদীর্ণ করে দিয়েছিল। ভাঙা মন নিয়ে এরপর স্যুটকেস গুছিয়ে মেসি পাড়ি জমান পিএসজিতে। আর্থিক দুরবস্থার মুখে পড়া বার্সেলোনা মেসিকে ছেড়ে দিতে একপ্রকার বাধ্য হয়। কিন্তু কৈশোর থেকে যেখানে খেলে ফুটবল মহাতারকা পরিচিত পেয়েছেন, তা কি সহজে ভোলা সম্ভব? তার চেয়েও বড় কথা, ন্যু ক্যাম্প ছিল তাঁর নিজের ঘরের মতো। তাঁর স্ত্রী-সন্তানরাও ওই শহরেই স্থায়ীভাবে বসবাস করতেন। ফলে বার্সা ছাড়ার কথা কোনওদিন হয়তো ভাবেননি। প্যারিসে যাওয়া যে নিয়তিতেই ছিল! ম্যাঞ্চেস্টার সিটি আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত পিএসজি-কেই নিজের পরবর্তী ঠিকানা বেছে নিয়েছেন মেসি।

আগামী জুন পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে মেসির। কিন্তু এখন থেকেই দর্শক সমর্থকেদের মধ্যে কৌতুহল শুরু হয়ে গিয়েছে। তবে কি পিএসজির সঙ্গে চুক্তি শেষে আবার তাঁর প্রিয় বার্সাতেই ফিরবেন? মেসির গলায় শোনা গেল অন্য সুর। বললেন, “বার্সেলোনা একসময় আমার সব কিছু ছিল। সেখান থেকে নতুন পরিবেশে এসে মানিয়ে নিতে একটু সময় লেগেছে। কিন্তু এখন প্য়ারিসকে আমি ভালবেসে ফেলেছি। এখানকার পরিবেশ, সংস্কৃতি সবকিছুর সঙ্গে মানিয়ে নিয়েছি। শুধু তাই নয়, আমি ফ্রান্সের ফুটবলকেও ভালোবেসে ফেলেছি।” তবে কি পিএসজির সঙ্গেই চুক্তির মেয়াদ বাড়তে চলেছে? জল্পনা এড়ানো যাচ্ছে না।