রয় কৃষ্ণা, মনবীরের দাপটে কলিঙ্গ জয় এটিকে মোহনবাগানের

১৫ ম্যাচে ৩০ পয়েন্ট এটিকে মোহনবাগানের। লিগ শীর্ষে থাকা মুম্বই এফির থেকে মাত্র ৩ পয়েন্টে পিছিয়ে হাবাসের দল।

রয় কৃষ্ণা, মনবীরের দাপটে কলিঙ্গ জয় এটিকে মোহনবাগানের
ম্যাচের নায়ক মনবীর সিং। ছবি সৌজন্যে: টুইটার (এটিকে মোহনবাগান)
Follow Us:
| Updated on: Feb 06, 2021 | 9:37 PM

এটিকে মোহনবাগান   ৪        মনবীর সিং(১১,৫৪) রয় কৃষ্ণা (৮৩,৮৬) ওড়িশা এফসি              ১         আলেকজান্ডার (৪৫)

গোয়া: কেরালার বিরুদ্ধে জয় হাবাসের দলকে হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছিল। শনিবার ওড়িশার বিরুদ্ধে জয় সবুজ মেরুনকে আবার শীর্ষে ওঠার লড়াইতে ফিরিয়ে আনল। গোয়ার মাঠে কলিঙ্গ জয় করে শীর্ষে থাকা মুম্বই এফিসর সঙ্গে পয়েন্ট ব্যাবধান কমাল এটিকে মোহনবাগান। পার্থক্য মাত্র তিন পয়েন্টের। গোয়ার মাঠে হাবাসের দল জিতল ৪-১ গোলে। জোড়া গোল করে নায়ক মনবীর ও রয় কৃষ্ণার। বাগান জার্সিতে প্রথম ম্যাচে নজর কাড়লেন লেনি রডরিগেজও।

রয় কৃষ্ণা ছিলেন, এরপর দলের সঙ্গে যোগ দিয়েছেন মার্সেলিনহো। দুই তারকার ছায়ায় হারিয়ে যেতে বসেছিল পঞ্জাব তনয়ের নাম। শনিবারের ম্যাচে বাগানের স্কোর শিটে নাম তুলে নিজেকে ফিরে পেলেন মনবীর সিং। দুটি গোলের প্রথমটা বিশ্বমানের। আইএসএলের সেরা গোলের তালিকায় নিশ্চিত। দ্বিতীয়টিতে গোলকিপারের ভুল থাকলেও মনবীরের কৃতিত্বকে ছোট করে দেখার জায়গা নেই।

বিশ্বমানের গোল করে প্রথমার্ধের শেষে সমতা ফিরিয়েছিলেন ওড়িশা এফসির আলেকজান্ডারও। কিন্তু তাঁর গোলটা হারিয়ে গেল এটিকে মোহনবাগানের জয়ে। সবুজ মেরুনের সামনে যে ওড়িশা গুটিয়ে ছিল সেটা ভাবার কারণ নেই। বাগান ডিফেন্সে চাপ বাড়লেও, ওড়িশার আক্রমণ গোলের মুখে হারিয়ে গেল একাধিকবার। উল্টো দিকে ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাগানের জয় নিশ্চিত করলেন রয় কৃষ্ণা। দুমিনিটের মধ্যে আরও একটি গোল কৃষ্ণার।

আরও পড়ুন: ‘ইস্পাত’কঠিন লড়াই লাল হলুদের

১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগের দ্বিতীয় স্থান ধরে রাখার পাশাপাশি, শীর্ষে ওঠার লড়াইতে মুম্বই এফসির ওপর চাপ বাড়াল হাবাসের দল।