SC East Bengal: মানোলোর কোচিংয়ে খেলা ডাচ ফুটবলার লাল-হলুদে

আয়াখস আমস্টারডামের (Ajax) যুব দল থেকে উত্থান সিডুলের। স্পেনের দ্বিতীয় ডিভিশন ক্লাব কর্ডোবা (Cordoba CF) থেকে এসসি ইস্টবেঙ্গলে এলেন এই ডাচ ডিফেন্সিভ মিডফিল্ডার। গত বছর কর্ডোবা থেকে লোনে হার্কিউলিসে (Hercules) গিয়েছিলেন তিনি। মানোলো দিয়াজের (Manolo Diaz) কোচিংয়েই খেলেছেন সেখানে।

SC East Bengal: মানোলোর কোচিংয়ে খেলা ডাচ ফুটবলার লাল-হলুদে
ড্যারেন সিডুল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 5:23 PM

কলকাতা: পঞ্চম বিদেশি সই করিয়ে নিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। লাল-হলুদে এবার ডাচ (Dutch) ফুটবলার। ২৩ বছরের ডাচ ডিফেন্সিভ মিডফিল্ডার ড্যারেন সিডুলকে (Darren Sidoel) এ বার দেখা যাবে আইএসএলে। নেদারল্যান্ডসের (Netherlands) অনূর্ধ্ব-১৭ জাতীয় দলের হয়ে খেলেছেন সিডুল। এ ছাড়া অনূর্ধ্ব ১৫ ও অনূর্ধ্ব ১৬ দলের জার্সিতেও খেলেছেন তিনি।

আয়াখস আমস্টারডামের (Ajax) যুব দল থেকে উত্থান সিডুলের। স্পেনের দ্বিতীয় ডিভিশন ক্লাব কর্ডোবা (Cordoba CF) থেকে এসসি ইস্টবেঙ্গলে এলেন এই ডাচ ডিফেন্সিভ মিডফিল্ডার। গত বছর কর্ডোবা থেকে লোনে হার্কিউলিসে (Hercules) গিয়েছিলেন তিনি। মানোলো দিয়াজের (Manolo Diaz) কোচিংয়েই খেলেছেন সেখানে। মাঝমাঠে খেলার পাশাপাশি ডিফেন্সেও খেলতে পারেন। আয়াখসের যুব দল থেকে ডাচ লিগের দ্বিতীয় ডিভিশন ক্লাব জং আয়াখসে খেলেন তিনি। সেই ক্লাবের হয়ে লিগ চ্যাম্পিয়নও হয়েছেন সিডুল। সেখান থেকে ইংল্যান্ডের ক্লাব রিডিং তাঁকে দলে নেয়। বুলগেরিয়ার টপ ডিভিশনে খেলার অভিজ্ঞতাও রয়েছে এই ডাচ মিডিওর।

লাল-হলুদে সই করে সিডুল বলেন, ‘এসসি ইস্টবেঙ্গল আমাকে নতুন সুযোগ এনে দিয়েছে। ইউরোপের বিভিন্ন জায়গায় খেলার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আইএসএলে নিজের খেলাকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী।’ এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ মানোলো দিয়াজের অধীনে এর আগে খেলার অভিজ্ঞতা আছে সিডুলের। সেই প্রসঙ্গে বলেন, ‘স্পেনে মানোলো দিয়াজের অধীনে এর আগেও খেলেছি। ওর পরামর্শ আমার অনেক কাজে লেগেছে। আমাদের মধ্যে দুরন্ত বোঝাপড়া রয়েছে। ওর সঙ্গে রিইউনিয়ন হবে।’ আমির দের্ভিসেভিচ, টমিস্লাভ মার্সেলা, ফ্রাঞ্জো পর্চে, ড্যানিয়েল চিমা চুকুর পর এ বার ড্যারেন সিডুল। ৫ বিদেশি চূড়ান্ত হয়ে গেল লাল-হলুদে। বাকি আর ১ জন। আইএসএলে (ISL) এসসি ইস্টবেঙ্গলের অভিযান শুরু ২১ নভেম্বর। তিলক ময়দানে লাল-হলুদের প্রতিপক্ষ জামশেদপুর এফসি।

আরও পড়ুন: AFC CUP 2021: ২২ জনের দলে কাউকো, নেই তিরি