নতুন চুক্তিতে সই করেও সোনির মন পড়ে বাগানে

মোহনবাগানের গ্যালারির সেই চিৎকার এখনও কানে বাজে। সবুজ-মেরুন উল্লাস আজও ঘিরে রয়েছে তাঁকে। সেই সোনি নর্ডি মালয়েশিয়ার ক্লাবের সঙ্গে করলেন নতুন চুক্তি। তবু তাঁর কথায় ফিরে এল বাগান আর ময়দান

নতুন চুক্তিতে সই করেও সোনির মন পড়ে বাগানে
মালয়েশিয়ান ক্লাবে নতুন চুক্তিতে সই সোনির। ছবি-সোনির ইনস্টাগ্রাম।
Follow Us:
| Updated on: Dec 31, 2020 | 2:29 PM

বর্ষবরণের প্রস্তুতি চলছে মালয়েশিয়ায়। তার মধ্যেই বছরের শেষ দিনে নিজের পুরনো ক্লাব মালয়েশিয়ার মালেকা ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাড়ালেন সোনি নর্ডি। নতুন বছরের প্রথম দিনই প্রাক মরসুম প্রস্তুতি শুরু করে দিচ্ছেন সবুজ-মেরুনের হয়ে আই লিগ জেতা হাইতিয়ান এই ফুটবলার। ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মালয়েশিয়ান লিগ। নতুন মরসুমে বদলে যাচ্ছে তাঁর জার্সির নম্বরও। ৩১-এর বদলে ১০ নম্বর জার্সি গায়ে নামবেন হাইতিয়ান তারকা। গত মরসুমে মাত্র ১০ ম্যাচ পর কোভিডের কারণে বন্ধ হয়ে গিয়েছিল লিগ। মালেকা ইউনাইটেডের হয়ে ৪টে গোলের সঙ্গে ২টো অ্যাসিস্ট ছিল সোনির। নতুন বছরে নিজের সামনে অবশ্য বড় টার্গেট সেট করেছেন প্রাক্তন মোহনবাগান ফুটবলার।

এতকিছুর পরও মালয়েশিয়া থেকে সোনি বলছেন, তাঁর মন পড়ে ভারতে। বিশেষ করে বললে কলকাতায়। ফোনে কথা বলতে বলতে দু’বছরের মেয়েকে সামলাতে ব্যস্ত হয়ে পড়লেন হাইতিয়ান তারকা। কিছুক্ষণ পর আবার ফিরলেন ফোনে। কলকাতায় খেলে যাওয়া অন্যতম সেরা বিদেশি বলছেন, তাঁর স্ত্রী প্রায়ই বলেন কলকাতায় ফেরার কথা। কিন্তু চাইলেই তো আর ফেরা যায় না। আইএসএল শুরুর আগে নর্থইস্টের অফার পেয়েছিলেন। ভাল অফার নয় বলে ভারতে আসা হয়নি। তবে পরের মরসুমে আইএসএল খেলার রাস্তা খোলা রাখছেন।

মালয়েশিয়ার সঙ্গে ভারতের সময়ের ফারাকের জন্য নিয়মিত আইএসএলের দেখা হয় না। তবে মন দিয়ে ডার্বি দেখেছেন। রয় কৃষ্ণাকে মনে ধরেছে সোনির। হাইতিয়ান তারকা বলছেন, “রয় খুব সুযোগসন্ধানী স্ট্রাইকার। গোলটা খুব ভাল চেনে। এটিকে মোহনবাগানই আইএসএলের সেরা দল। গত বছরের দলই প্রায় ধরে রেখেছে। আমার মতে মোহনবাগানই চ্যাম্পিয়ন হওয়ার সেরা দাবিদার।”

আরও পড়ুন:বছর শেষে আইএসএলে রুদ্ধশ্বাস জয় এফসি গোয়ার

 

মালয়েশিয়ায় বসেও মোহনবাগান ফ্যানেদের ম্যাসেজ পান। যা তাকে ফিরিয়ে দেয় কলকাতার নস্টালজিয়া। সোনি বলছেন, সবুজ-মেরুন সমর্থকদের আবেগ-ভালবাসা ভোলার নয়। তবে পরিস্থিতি বলছে, বেঙ্গালুরু, মুম্বই, গোয়ার মত দল থেকে ভাল অফার পেলে ভারতে ফিরতে তৈরি সোনি। কিন্তু এসসি ইস্টবেঙ্গল! না বলছেন না সোনি। তিনি যে পেশাদার। তবে সবুজ-মেরুন জার্সিই যে তার প্রথম পছন্দ তা জানাতে ভুলছেন না সঞ্জয় সেন জমানায় আই লিগ, ফেডারেশন কাপ জেতা এই বিদেশি।

আসলে, ময়দান তাঁকে যে ভালোবাসা দিয়েছে, তাই আজও রয়ে গিয়েছে পিছুটানে। হয়তো থেকে যাবে চিরকাল!