EURO2020 : আটকে গেল ফ্রান্স ও স্পেন

বল পজিশন দেখলেই বোঝা যায় এই ম্যাচে দাপট ছিল স্পেনেরই। তবুও গোল করার লোকের অভাবেই ডুবল প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা।

EURO2020 : আটকে গেল ফ্রান্স ও স্পেন
পেনাল্টি মিসের খেসারত দিল স্পেন (বাঁদিকে)। গ্রিজম্যানের গোলেও জয় হাতছাড়া ফ্রান্সের (ডানদিকে)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2021 | 3:48 AM

ফ্রান্স- ১ (গ্রিজম্যান ৬৬’)

হাঙ্গেরি- ১ (ফিওলা ৪৫+২’)


স্পেন- ১ (মোরাতা ২৫’)

পোল্যান্ড- ১ ( লিওনডস্কি ৫৪’)

বুদাপেস্ট ও সেভিয়াঃ একটা দল পিছিয়ে পড়ে অবশেষে ড্র করল। আরেকটা দল এগিয়ে থেকেও জয়ের মুখ দেখল। প্রথমটি ফ্রান্স(FRANCE)। দ্বিতীয় স্পেন(SPAIN)। ইউরো কাপে (EURO 2021)এদিন প্রথম ম্যাচে হাঙ্গেরির(HUNGARY) বিরুদ্ধে ১-১ গোলে ড্র বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের। অন্যদিকে এগিয়ে থেকেও পোল্যান্ডের (POLAND)সঙ্গে ১-১ গোলে ড্র কর স্পেন।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে নজর কাড়ল পুসকাসের দেশ।প্রথমার্ধের ইনজুরি টাইমে ফিওলার গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই কামব্যাকের চেষ্টা করে বিশ্বচ্যাম্পিয়নরা। ৬৬ মিনিটে গ্রিজম্যানের গোলে অবশেষে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ফ্রান্সকে। এরপরেও একাধিক গোলের সুযোগ তৈরি হলেও জয় অধরাই ছিল ফ্রান্সের।

অন্যদিকে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের চলতি পারফরম্যান্সে পারফরম্যান্স হতাশজনক। একসময় স্পেন ছিল স্বপ্নের দেশ। আর এই ইউরোতে যে স্পেন খেলছে, তাতে অতীতের ছায়াটুকুও নেই। ২৫ মিনিটে মোরাতার গোলে এগিয়ে যায় স্পেন। এরপর গোলের সুযোগ মিস করার সিরিজ শুরু স্পেনের। সহজ গোলের সুযোগ যদি মোরেনো,মোরাতার হাতছাড়া না করত, তা হলে পোল্যান্ডের জালে অন্তত ৬টি গোল জড়াতে পারত স্পেন। বল পজিশন দেখলেই বোঝা যায় এই ম্যাচে দাপট ছিল স্পেনেরই। তবুও গোল করার লোকের অভাবেই ডুবল প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা। ম্য়াচের দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে লিওনডস্কির গোলে সমতায় ফেরে পোল্যান্ড। একটা সুযোগ তাতেই গোল করে পোল্যান্ড। এরপর পেনাল্টি পেলেও গোল করতে ব্যর্থ মোরেনো। ফিরতি বলেও গোল করতে ব্যর্থ হন মোরাতা।

বর্তমান ও প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের পারফরম্যান্সে হতাশ ফুটবলপ্রেমীরা। ড্র করলেও গ্রুপ শীর্ষে রয়েছে ফ্রান্স। তাই কিন্ছুটা স্বস্তিতে ফরাসি সমর্থকরকা। তবে বিপাকে স্পেন। পরপর দুটি ম্যাচ ড্র করে পরের রাউন্ডে যাওয়া ক্রমশ কঠিন  হচ্ছে এনরিকের দলের।