Euro 2020: গুগল ডুডলে ইউরো উদযাপন শুরু

করোনার কারণে গত বছর এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। কিন্তু এ বছর সেই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। রাত পোহালেই শুরু হবে বহু চর্চিত ইউরো।

Euro 2020: গুগল ডুডলে ইউরো উদযাপন শুরু
গুগল ডুডলে ইউরো উদযাপন শুরু
Follow Us:
| Updated on: Jun 11, 2021 | 8:40 PM

আজ থেকে শুরু হতে চলেছে ইউরোপের সেরা ফুটবল টুর্নামেন্ট ইউরো কাপ। ১১টি দেশের ১১টি স্টেডিয়ামে হবে এ বারের টুর্নামেন্ট। সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে ইউরোর জন্য। গত বছর করোনা মহামারির জন্য স্থগিত হয়ে গিয়েছিল ইউরো কাপ। আজ গভীর রাতে ইতালি বনাম তুরস্কর ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। তার আগে গুগল ডুডলে শুরু হয়ে গিয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ওপেনিং। গুগল ডুডল প্রায় সবকটি গুরুত্বপূর্ণ ইভেন্টই ব্যবহারকারীদের মনে করিয়ে দেয়। তার অন্যথা হল না এ বারও।

করোনার কারণে গত বছর এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। কিন্তু এ বছর সেই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। রাত পোহালেই শুরু হবে বহু চর্চিত ইউরো। তবে টুর্নামেন্টের নাম পরিবর্তন হয়নি। আগের বছরে স্থগিত হয়ে যাওয়ায়, এই টুর্নামেন্টের নাম এখনও রয়েছে “উয়েফা ইউরো ২০২০।”

ইউরোতে রয়েছে মোট ৬টি গ্রুপ। আর সেই ৬টি গ্রুপে রয়েছে ২৪টি দল। একনজরে দেখে নেওয়া যাক কোন গ্রুপে রয়েছে কোন দল—

গ্রুপ এ :- তুরস্ক, ইতালি, ওয়েলস, সুইজারল্যান্ড গ্রুপ বি :- ডেনমার্ক, ফিনল্যান্ড, বেলজিয়াম, রাশিয়া গ্রুপ সি :- নেদারল্যান্ডস, ইউক্রেন, অস্ট্রিয়া, নর্থ ম্যাসেডোনিয়া গ্রুপ ডি :- ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, স্কটল্যান্ড, চেক প্রজাতন্ত্র গ্রুপ ই :- স্পেন, সুইডেন, পোল্যান্ড , স্লোভাকিয়া গ্রুপ এফ :- হাঙ্গেরি, পর্তুগাল, ফ্রান্স, জার্মানি

আরও পড়ুন: বিশ্ব ফুটবলে নিজেদের নতুন করে চেনাতে মরিয়া ইতালি