পেনকিলার নিয়ে পন্থের আগ্রাসী ইনিংসটাই টার্নিং পয়েন্ট

সিডনিতে ১১৮ বলে ৯৭ রানের দুরন্ত ইনিংস খেলেন ঋষভ পন্থ।

পেনকিলার নিয়ে পন্থের আগ্রাসী ইনিংসটাই টার্নিং পয়েন্ট
সিডনিতে আক্রমণাত্মক পন্থ। ছবি-ঋষভ পন্থের টুইটার
Follow Us:
| Updated on: Jan 11, 2021 | 4:12 PM

সিডনি: সিডনি টেস্টের পঞ্চম দিন সকালে দ্বিতীয় ওভারেই আউট হয়ে প্যাভিলিয়ানে ফিরতে হয় অধিনায়ক অজিঙ্কা রাহানেকে। সবাইকে অবাক করে হনুমা বিহারির জায়গায় পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন ঋষভ পন্থ। কনুইয়ের চোটের কারণে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে উইকেটকিপিং করতে পারেননি দিল্লির উইকেটকিপার। দলকে বাঁচাতে পেনকিলার নিয়ে নেমে পড়েন পন্থ ।

ক্রিজে এসেই পাল্টা আক্রমণের পথে হাঁটেন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। কামিন্স,স্টার্ক,হ্যাজেলউডকে কার্যত একাই দিশেহারা করে দেন । দিনের শুরু থেকেই অফস্পিনার লিয়ঁকে টার্গেট করে ফেলেন পন্থ। ভারতীয় উইকেটকিপারের আক্রমণে তখন ব্যকফুটে অসিরা। পঞ্চম উইকেটে ১৪৮ রান যোগ করে সিডনিতে ঐতিহাসিক জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছে পূজারা-পন্থ। ঠিক সেই সময়েই বিপত্তি। ৯৭ রানে আউট হয়ে প্যাভিলিয়ানে ফিরতে হয় ঋষভ পন্থকে। ১১৮ বলে ৯৭ রান করে আউট হন পন্থ। সিডনি টেস্টে খেলা ভারতীয় একাদশে একমাত্র পন্থেরই চতুর্থ ইনিংসে শতরান আছে। চতুর্থ ইনিংসে নিদের দ্বিতীয় শতরান থেকে মাত্র ৩ রানে থামলেন পন্থ।

আরও পড়ুন:চোট ও অশ্বিনকে সঙ্গে নিয়ে টেস্ট বাঁচালেন হনুমা

ভারত হয়তো সিডনিতে ঐতিহাসিক জয় পায়নি,পন্থও শতরান পাননি। কিন্তু পঞ্চম দিনে পন্থের আক্রমণাত্মক ব্যাটিং মন জয়ে করে নিয়েছে সবার। খেলার শেষে অধিনায়ক রাহানের মুখেও তরুণ উইকেটকিপারের প্রশংসা।রাহানে বলছেন, “বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশনের জন্যই বিহারির আগে পাঠানো হয়েছিল পন্থকে। সেই পরিকল্পনা খেটে গেছে। তবে পন্থ যেভাবে ব্যাট করেছে তার জন্য পুরো কৃতিত্বই ওর।”