ফেব্রুয়ারির সেরা ক্রিকেটার কে? দৌড়ে অশ্বিন

ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন প্রকাশ করল আইসিসি। তালিকায় তিন ক্রিকেটার। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও ওয়েস্ট ইন্ডিজের তরুণ ব্যাটসম্যান কাইল মেয়ার্স

ফেব্রুয়ারির সেরা ক্রিকেটার কে? দৌড়ে অশ্বিন
ছবি-টুইটার

দুবাই: ২০২১ সালের শুরু থেকেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি নতুন এক উদ্যোগ নিয়েছে। মাসের সেরা ক্রিকেটার। জানুয়ারি মাসে প্রথমবার এই পুরস্কার পেয়েছেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়ার হয়ে দুরন্ত পারফর্ম করেছিলেন ঋষভ। ক্রিকেট ভক্তদের বিচারে জিতেছিলেন ঋষভ।

মঙ্গলবার ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন প্রকাশ করল আইসিসি। তালিকায় তিন ক্রিকেটার। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও ওয়েস্ট ইন্ডিজের তরুণ ব্যাটসম্যান কাইল মেয়ার্স। চলতি মাসে নিজের নিজের দেশের হয়ে দুরন্ত পারফর্ম করেছেন এই তিন ক্রিকেটার।

আরও পড়ুন:ভারতীয় দলে ঈশান-লিস্টন-বিপিন

ফেব্রুয়ারি মাসে জো রুট ২১৮ টেস্ট রান করেছেন। গড় ৫৫.৫। একই সঙ্গে রুটের দখলে আছে ছটি উইকেট। অন্যদিকে আর অশ্বিনে ফেব্রুয়ারি মাসে ১০৬ রান করেছেন, নিয়েছেন ২৪টি উইকেট। কাইল মেয়ার্স ফেব্রুয়ারিতে করেছেন সব থেকে বেশি রান। ২৬১ রান এসেছে তাঁর ব্যাট থেকে। গড় ৮৭। ক্রিকেট মহলের মতে অলরাউন্ড পারফরম্যান্স থাকায় লড়াইয়ে এগিয়ে রবিচন্দ্রন অশ্বিন ও জো রুট।