অনন্য রেকর্ডের পরও অশ্বিনের মুখে অক্ষর

অশ্বিন (Ravichandran Ashwin) নিজে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। কিন্তু অক্ষরে (Axar Patel) মুগ্ধ অশ্বিন।

অনন্য রেকর্ডের পরও অশ্বিনের মুখে অক্ষর
অনন্য রেকর্ডের পরও অশ্বিনের মুখে অক্ষর
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 6:34 PM

আমদাবাদ: ইংল্যান্ডের বিরুদ্ধে (India vs England) ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে কোহলির ভারত। সিরিজ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে বিরাটরা। সিরিজ জয়ের পাশাপাশি চতুর্থ টেস্টে মোতেরায় রেকর্ডের ছড়াছড়ি। ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন। তার পাশাপাশি ব্যক্তিগত রেকর্ডও গড়েছেন। তিনিই প্রথম ভারতীয় বোলার যিনি একের বেশি সিরিজে ৩০ বা তার বেশি উইকেট নিয়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ টেস্টের সিরিজে অশ্বিন নিয়েছেন মোট ৩০টি উইকেট। ম্যাচ শেষে ম্যান অফ দ্য সিরিজ অশ্বিন বলেছেন,”আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারব, জানতে পেরে ভীষণ খুশি। এটুকু বলতে পারি, গত চার মাস আমার কাছে একটা আলাদাই জার্নি। টিম ম্যানেজমেন্ট আমার উপর আস্থা রেখেছে, আমি তার মর্যাদা দিতে পেরেছি।”

এই সিরিজেই টেস্ট কেরিয়ারের ৪০০ তম উইকেটও পেয়েছেন অশ্বিন। তৃতীয় টেস্টে জোফ্রা আর্চারের উইকেট তুলে নিয়ে এই রেকর্ড গড়েন তিনি। চতুর্থ টেস্টে ড্যান লরেন্সকে আউট করে এক সিরিজে ৩০টি উইকেট নেওয়ার নজিরও গড়লেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন: বিরাটরা কিন্তু উইলিয়ামসনদের থেকে বেশ খানিকটা এগিয়ে

পিচ, পরিস্থিতি যেমনই থাকুক না কেন অশ্বিন তা অনায়াসেই সামলে নিয়েছেন। চেন্নাইয়ে অশ্বিনের সেঞ্চুরি চিরজীবন মনে রাখবেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু অশ্বিন নিজে বলেছেন,”আমি নিজে কল্পনাই করতে পারিনি যে সেঞ্চুরি করব। আমি আমার সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করে গেছি। আমার কেরিয়ারের সেরা রান এটা।”

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে ভাবিইনি, বলছেন রবি

অশ্বিন নিজে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। কিন্তু অক্ষরে (Axar Patel) মুগ্ধ অশ্বিন। তিনি বলেছেন,”অক্ষর দুর্দান্ত খেলল। জাড্ডুর অনুপস্থিতিতে ও খেলার সুযোগ পেয়েছিল। সুযোগটা বেশ কাজে লাগাল ও। ওর প্রথম সিরিজে দারুণ বল করেছে। ওর পারফরম্যান্স এককথায় অসাধারণ।”