ফাঁকে মাঠে ৯ এপ্রিল থেকে শুরু আইপিএল, খেলা ৬ শহরে

ভোটের পর কলকাতায় (Kolkata) ম্যাচ (IPL)।

ফাঁকে মাঠে ৯ এপ্রিল থেকে শুরু আইপিএল, খেলা ৬ শহরে
দর্শকশূন্য গ্যালারিতে ছয় শহরে হবে আইপিএল
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 2:34 PM

মুম্বই: গোটা বাংলা জুড়ে খেলা হবে স্লোগান। আর এর মাঝেই মুম্বইতে বসে খেলার ঘন্টা বাজিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) কর্তারা। আইপিএলের (IPL) দামামা বেজে গেল রবিবার। ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ। খেলা হবে ছটি শহরে। কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, আমদাবাদ ও দিল্লিতে হবে ৫৬টি লিগ ম্যাচ। টুর্নামেন্ট শুরু হবে ৯ এপ্রিল। ফাইনাল ৩০ মে।

ছটি শহরে হবে আইপিএল ম্যাচ। কিন্তু কোনও দলই নিজেদের শহরে খেলার সুয়োগ পাচ্ছে না। চেন্নাই, মুম্বই, কলকাতা ও বেঙ্গালুরেতে হবে ১০টি করে ম্যাচ। আমদাবাদ ও দিল্লিতে ৮টি করে ম্যাচ হবে। ডাবল হেডার হবে ১১টি। সন্ধের ম্যাচ শুরু ৭.৩০ মিনিটে। দুপুরের খেলা শুরু ৩.৩০ মিনিটে। লিগ স্টেজে প্রত্যেকটি দল ৪টি ভেনুতে ম্যাচ খেলবে। আইপিএল গভর্নিং কাউন্সিল প্রেস বিবৃতিতে জানিয়েছে, লিগে স্টেজে একটি দলকে তিনবার ভেনু বদল করতে হবে।

আরও পড়ুন: লর্ডস থেকে সরতে পারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

বাংলায় ভোট পর্ব মেটার পর শুরু হবে আইপিএল। ইডেনে খেলা রাখা হয়েছে শেষ পর্বে। ৯ মে কলকাতায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে বিরাটের আরসিবি ও সানরাউজার্স। লিগ পর্বের শেষ দিন ২৩ মে কলকাতায় ডাবল হেডার। এদিকে ১১ এপ্রিল চেন্নাইয়ে প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সান রাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন: আফ্রিদি পরিবারে খুশির খবর

তবে দর্শকদের জন্য খুব একটা ভালো খবর দিতে পারেনি আইপিএল গভর্নিং কাউন্সিল। কারণ দর্শকদের মাঠে ঢোকার অনুমতি এখনই দিচ্ছে না আইপিএল কতৃপক্ষ। বিবৃতিতে জানানো হয়েছে, আপাতত গ্যালারির দরজা বন্ধ থাকবে। অবস্থা বুঝে পরবর্তি সিদ্ধান্ত নেওয়া হবে।