লর্ডস থেকে সরতে পারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

কোভিডের কারণে লর্ডস (Lords) থেকে সরতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। ব্রিটেনে করোনার দ্বিতীয় প্রজাতি আরও মারাত্মক আকার ধারণ করেছে।

লর্ডস থেকে সরতে পারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল
লর্ডস থেকে সরতে পারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2021 | 1:48 PM

নয়াদিল্লি: লর্ডস থেকে সরতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। ১৮ জুন লর্ডসে ঐতিহাসিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা। ফাইনালে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। কোভিডের কারণে লর্ডস থেকে সরতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। ব্রিটেনে করোনার দ্বিতীয় প্রজাতি আরও মারাত্মক আকার ধারণ করেছে।

আরও পড়ুন: ৯ এপ্রিল থেকে শুরু আইপিএল ? সিদ্ধান্ত নেবে গভর্নিং কাউন্সিল

আইসিসি সূত্রের খবর, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও চূড়ান্ত হয়নি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালাচ্ছে আইসিসি। সেখানকার পরিস্থিতির উপরও নজর রাখছে ক্রিকেটের নিয়ামক সংস্থা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গেও কথা চালাচ্ছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final) আয়োজনের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড প্রস্তুত কিনা সে দিকে নজর রাখছে আইসিসি। লর্ডসে ফাইনাল হলে ক্রিকেটার জৈব সুরক্ষা বলয়ে রাখা যাবে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। তবে ফাইনাল আয়োজনের জন্য লর্ডসের বিকল্প ভেন্যু খোঁজা শুরু করে দিয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আরও পড়ুন: আফ্রিদি পরিবারে খুশির খবর

নিউ নরম্যালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ আয়োজন করেছিল ইংল্যান্ড। এরপর পাকিস্তান আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও টেস্ট সিরিজ খেলে ইংল্যান্ড। তবে তিনটি সিরিজই হয়েছিল সাউদাম্পটনে। সেখানে দুটো স্টেডিয়ামেই পাঁচ তারা পরিষেবা রয়েছে। এ দিকে অগাস্টে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ আয়োজনের জন্য পাঁচটা আলাদা ভেন্যু ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।