৯ এপ্রিল থেকে শুরু আইপিএল ? সিদ্ধান্ত নেবে গভর্নিং কাউন্সিল

বোর্ড সুত্রে খবর এপ্রিলের ৯ তারিখ থেকে শুরু হতে পারে বিশ্ব ক্রিকেটের সব থেকে দামি ক্রিকেট লিগ (IPL)।

৯ এপ্রিল থেকে শুরু আইপিএল ? সিদ্ধান্ত নেবে গভর্নিং কাউন্সিল
সৌজন্যে- আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 8:28 PM

কবে? কখন? কোথায়? আইপিএল (IPL)নিয়ে প্রশ্নের শেষ নেই। এর মাঝেই শনিবার আইপিএল শুরুর দিন নিয়ে কিছুটা ইঙ্গিত পাওয়া গেল। বোর্ড সুত্রে খবর এপ্রিলের ৯ তারিখ থেকে শুরু হতে পারে বিশ্ব ক্রিকেটের সব থেকে দামি ক্রিকেট লিগ। ফাইনাল হওয়ার কথা ৩০ মে। তবে এই দিন এখনও চূড়ান্ত নয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইপিএল গভর্নিং কাউন্সিল। তবে আইপিএল কবে থেকে শুরু হবে তার থেকেও গুরুত্বপূর্ণ প্রশ্ন কোথায় হবে আইপিএল। সেটা নিয়ে এখনও পাকাপোক্ত কোনও উত্তর পাওয়া যাচ্ছে না। মুম্বই ও পুণে নাকি ছয় শহর? এখনও চলছে পরিকল্পনা পর্ব।

আরও পড়ুন: ১৮ মাস পর ফাইনালে সিন্ধু

এদিকে এবারের আইপিএলের দিকে তাকিয়ে আছে আইসিসিও। কারণ চলতি বছরে ভারতের মাটিতেই আছে টি-২০ বিশ্বকাপ। করোনার প্রকোপ এখনও কমেনি। ভারত দ্বিতীয় ওয়েভের আশঙ্কায়। এই অবস্থায় দেশের মাঠে সৌরভের বোর্ড যদি সফল ভাবে লিগ আয়োজন করতে পারে তাহলে নিশ্চিন্ত হতে পারবে আইসিসিও। কারণ একাধিক শহরে একাধিক দল নিয়ে এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন কতটা কঠিন সেটা আইসিসি ভালই জানে।

আরও পড়ুন: প্রথম টেস্টের উইকেটই আত্মবিশ্বাস বাড়িয়েছিল অক্ষরের

আইসিসির চিফ এক্সিকিউটিভ অফিসার মনি শনে বলছেন, বর্তমান পরিস্থিতিতে আইপিএল টি-২০ বিশ্বকাপের ড্রেস রিহার্সাল। বায়োবাবল থেকে কোভিড প্রটোকল মেনে টুর্নামেন্ট আয়োজনের একটা আভাস পাওয়া যাবে আইপিএল থেকেই। মনে করছেন মনু। ১৬টি দল খেলবে এবারের টি-২০ বিশ্বকাপে। তাই কিছুটা হলেও চাপে রয়েছে আইসিসি। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ কোভিডের জন্যই পিছিয়ে দিতে হয়েছিল। আবার তেমনটা হোক সেটা চায় না আইসিসি।