১৮ মাস পর ফাইনালে সিন্ধু

অন্ধকার থেকে আবার আলোয় ফিরলেন পিভি সিন্ধু (PV Sindhu)। সুইস ওপেনের (Swiss Open) ফাইনালে উঠলেন ভারতীয় শাটলার।

১৮ মাস পর ফাইনালে সিন্ধু
১৮ মাস পর ফাইনালে সিন্ধু
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 7:33 PM

বাসেল: ২০১৯ সালের অগস্টে বাসেলের স্টেন্ট জ্যাকবসেল এরিনাতেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। তার পরের ১৮ মাস ধরে শুধুই শূন্যতা। অন্ধকার থেকে আবার আলোয় ফিরলেন পিভি সিন্ধু। সুইস ওপেনের (Swiss Open) ফাইনালে উঠলেন ভারতীয় শাটলার। টোকিও গেমসে ভারতীয় শাটলারদের মধ্যে পদকের স্বপ্ন দেখাতে পারেন একমাত্র সিন্ধুই। তাঁর ফর্মে না থাকা নিয়ে তাই এত কথা উঠছিল। ভালো শুরু করেও শেষ পর্যন্ত চাপ রাখতে পারছিলেন না বলে হেরে যাচ্ছিলেন। ফিটনেসের সমস্যাও ছিল। সে সব কাটিয়ে সিন্ধু আবার আলোচনায়।

আরও পড়ুন : প্রথম টেস্টের উইকেটই আত্মবিশ্বাস বাড়িয়েছিল অক্ষরের

কিছু দিন আগে যে মিয়া ব্লিচফিল্ডের বিরুদ্ধে প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গিয়েছিলেন সিন্ধু। সেই মিয়াকে হারিয়েই সুইস ওপেনের ফাইনালে উঠলেন তিনি। প্রথম গেমটা অবশ্য বেশ চাপের ছিল। মিয়া আক্রমণাত্মক শুরু করেছিলেন। কিন্তু সিন্ধু প্রথম গেমটা ২২-২০ জিতে নেন। পরের গেমে অবশ্য প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি। ২১-১০ জিতে ফাইনালে ওঠেন। ছেলেদের সেমিফাইনালে অবশ্য হেরে গেলেন ভারতের কিদাম্বি শ্রীকান্ত। ভিক্টর অ্যাক্সেলসেনার বিরুদ্ধে ১৩-২১, ১৯-২১ হেরে বিদায় নেন।

আরও পড়ুন : অনন্য রেকর্ডের পরও অশ্বিনের মুখে অক্ষর

২৫ বছরের সিন্ধু ৪৩ মিনিট সময় নিয়েছেন স্ট্রেট গেমে ম্যাচটা জেতার জন্য। স্কোর যাই বলুক না কেন, প্রথম গেমটা প্রায় কঠিন করে ফেলেছিলেন সিন্ধু। ১৭-১২ এগিয়ে থাকা অবস্থা থেকে মিয়া ১৭-১৭ করে ফেলেছিলেন। মনে হয়েছিল এখান থেকে হয়তো আরও একটা ম্যাচ হাতছাড়া করে বসবেন। পর পর আনফোর্সড এরর চাপে ফেলে দিয়েছিল সিন্ধুকে। সেখান থেকে অবশ্য চমত্‍কার ঘুরে দাঁড়ান তিনি। দ্বিতীয় গেমে অবশ্য মিয়া নিজের ছন্দই খুঁজে পাননি। অবশ্য স্ট্র্যাটেজি পাল্টে নেটে কাছে বেশি খেলার চেষ্টা করেন সিন্ধু।