মেসির ক্লাবে প্রেসিডেন্ট পদে লাপোর্তা

বার্সেলোনার (FC Barcelona) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলেন হোয়ান লাপোর্তা (Joan Laporta)। এর আগে ২০০৩ থেকে ২০১০ টানা ৭ বছর মেসিদের প্রেসিডেন্ট ছিলেন তিনি। ক্ষমতায় এসেই মেসিকে (Lionel Messi) বার্সেলোনায় রেখে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।

মেসির ক্লাবে প্রেসিডেন্ট পদে লাপোর্তা
বার্সেলোনার নয়া প্রেসিডেন্ট লাপোর্তা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2021 | 6:16 PM

বার্সেলোনা: বার্সেলোনার (FC Barcelona) প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলেন হোয়ান লাপোর্তা (Joan Laporta)। এর আগে ২০০৩ থেকে ২০১০ টানা ৭ বছর মেসিদের প্রেসিডেন্ট ছিলেন তিনি। ৫৪.২৮ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট পদে জয়ী হন লাপোর্তা। ক্ষমতায় এসেই মেসিকে (Lionel Messi) বার্সেলোনায় রেখে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি। কারণ তাঁর আমলেই বার্সেলোনায় প্রতিষ্ঠিত হয়েছিলেন এলএম টেন। মেসির সঙ্গে বার্সার চুক্তি রয়েছে আর ৪ মাস।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার ডার্বির রং লাল

রবিবার ছিল বার্সেলোনার ক্লাবের প্রেসিডেন্ট পদের নির্বাচন। ছেলে থিয়াগোকে সঙ্গে নিয়ে ভোট দিতে গিয়েছিলেন লিওনেল মেসি। ওসাসুনাকে হারানোর পরই ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিতে যান এলএম টেন। গত অক্টোবরে প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জোসেপ বার্তোমেউ। প্রেসিডেন্ট পদে লাপোর্তার সঙ্গে লড়াই চলে ভিক্টর ফন্ট এবং টনি ফ্রেইক্সার। তবে দু’জনের চেয়েই অনেক বেশি ভোট পেয়ে নির্বাচনে সহজ জয় লাভ করেন লাপোর্তা। ২৯.৯৯% ভোট পান ফন্ট। ৮.৫৮% ভোট পান ফ্রেইক্সা। বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচনে ৫১,৭৬৫ জন সদস্য ভোট দেন। তার মধ্যে ৩০,১৮৪ ভোট পান লাপোর্তা।

ভোটে জেতার পরই নয়া প্রেসিডেন্ট বার্সা সদস্য-সমর্থকদের প্রতিশ্রুতি দিয়ে জানান, মেসিকে ক্লাবে রেখে দেওয়ার জন্য তিনি সব রকম চেষ্টাই চালাবেন। ক্লাবের অর্থনৈতিক অবস্থাও ভালো নয়। কোভিডের কারণে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হচ্ছে। তাই টিকিট বিক্রির অর্থ আসছে না ক্লাবে। আর্থিক ক্ষতির মুখে দাঁড়িয়ে থাকা ক্লাবকে তুলে ধরার দায়িত্বও লাপোর্তার কাঁধে।