অলিম্পিকের প্রস্তুতির ফাঁকেই পরীক্ষা দেবেন মানু

মঙ্গলবার মানুর (Manu Bhaker) চতুর্থ সেমেস্টারের পরীক্ষা। দিল্লি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত লেডি শ্রীরাম কলেজ ফর ওম্যানে পলিটিক্যাল সায়েন্স নিয়ে পড়াশোনা করেন মানু।

অলিম্পিকের প্রস্তুতির ফাঁকেই পরীক্ষা দেবেন মানু
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 16, 2021 | 5:12 PM

ক্রোয়েশিয়া: অলিম্পিকের (Olympics) প্রস্তুতির মাঝেই স্নাতকস্তরের পরীক্ষা দেবেন শুটার মানু ভাকের (Manu Bhaker)। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে (European Championship) অংশ নিতে এই মুহূর্তে ক্রোয়েশিয়ায় রয়েছেন ভারতীয় শুটাররা। অলিম্পিকের আগে এই টুর্নামেন্টেই নিজেদের পরখ করে নেওয়ার সুযোগ শুটারদের। ২০ তারিখ, বৃহস্পতিবার থেকে শুরু ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। তার আগে রয়েছে মানু ভাকেরের স্নাতক স্তরের পরীক্ষা।

মঙ্গলবার মানুর চতুর্থ সেমেস্টারের পরীক্ষা। দিল্লি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত লেডি শ্রীরাম কলেজ ফর ওম্যানে পলিটিক্যাল সায়েন্স নিয়ে পড়াশোনা করেন মানু। শুটিংয়ের ফাঁকেও নিজের পড়াশোনার কাজ চালিয়ে যান এই তরুণ শুটার। টুর্নামেন্টের তারিখ আর পরীক্ষার দিনক্ষণ একদিনে না পড়ায় স্বস্তি মানু ভাকেরের। তিনি বলেন, ‘পড়াশোনার সঙ্গে শুটিং, দুটোই আমি সামলে নিতে পারি। পরীক্ষার দিন খেলা না থাকায় স্বস্তি। আগেও এমনটাই হয়েছে।’ মানুর বাবা রামকিষাণ ভাকের বলেন, ‘পড়াশোনার ব্যাপারে ও খুব মনোযোগী। তবে খেলা আর পরীক্ষার তারিখ যদি একই দিনে পড়ে, তাহলে ও খেলাটাকেই বেছে নেবে।’

১৯ বছরের শুটার মানু ভাকের অলিম্পিকে শুটিংয়ে তিনটি বিভাগে অংশ নেবেন। মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্ট, ১০ মিটার এয়ার পিস্তল মিক্স ইভেন্ট এবং মহিলাদের ২৫ মিটার পিস্তল বিভাগে অংশ নেবেন মানু। জুনের ২২ তারিখ থেকে ক্রোয়েশিয়ায় শুরু শুটিং বিশ্বকাপ। সেখানেও খেলবেন মানু ভাকের।

আরও পড়ুন: সুশীলের জন্য জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তারি পরোয়ানা জারি