ভ্যাকসিন নিতে চান না নোভাক?

বিশ্বের এক নম্বর তারকা টেনিস প্লেয়ার (Novak Djokovic) গত বছর করোনা আক্রান্ত হয়েছিলেন। তখন যদিও ভ্যাকসিন ছিল না বাজারে। কিন্তু এখন তা বর্তমান।

ভ্যাকসিন নিতে চান না নোভাক?
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 7:34 PM

করোনা (Corona) আক্রান্ত গোটা বিশ্ব। কোথাও সংক্রমণ একটু কম কোথাও আবার অনেক বেশি। গোটা বিশ্বের সমস্ত ডাক্তাররাই বলছেন এর থেকে বাঁচার আপাতত একমাত্র উপায় ভ্যাকসিন(vaccine)। কিন্তু সেই ভ্যাকসিন নিয়ে ধোঁয়াশা মাখানো মন্তব্য টেনিস বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচের(Novak Djokovic)। তিনি চান না করোনা ভ্যাকসিন নেওয়া সব খেলোয়াড়ের জন্য বাধ্যতামূলক (compulsory)। পরিষ্কার ভাষাতেই এই কথা জানিয়েছেন নোভাক।

বিশ্বের এক নম্বর তারকা টেনিস প্লেয়ার গত বছর করোনা আক্রান্ত হয়েছিলেন। তখন যদিও ভ্যাকসিন ছিল না বাজারে। কিন্তু এখন তা বর্তমান। কিন্তু তাও কেন অনীহা প্রকাশ করছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। নোভাক মনে করেন ভ্যাকসিন নেওয়া বা না নেওয়াটা সম্পূর্ণ ব্যক্তিগত বিষয়। এটাকে যেন কোনোভাবেই বাধ্যবাধকতা পর্যায়ে না নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপাকে এটিকে মোহনবাগান

কিন্তু প্রকাশ্যে ভ্যাকসিন নিয়ে কথা বলায় নোভাকের আপত্তি কোথায়? অনেক ডাক্তার মনে করছেন, নবাগত ভাবতে পারেন ভ্যাকসিন এর ফলে তার পারফরমেন্সে কোন প্রভাব পড়তে পারে। একইসঙ্গে মাথায় রাখতে হচ্ছে ডোপিংয়ের বিষয়টিও। কোভিড ভ্যাকসিন ও ওয়াডার নিয়মের মধ্যে এখনও কোনো সামঞ্জস্য স্পষ্ট বার্তা পাওয়া যায়নি। সেই জন্যই কি চিন্তায় বিশ্বের এক নম্বর টেনিস তারকা?