ফের জোকোভিচকে খোঁচা নাদালের, জোকারের জন্য সহানুভূতি প্রকাশ ওসাকার

একদিকে রাফা যখন জকোভিচকে খোঁচা দিচ্ছেন, জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা (Naomi Osaka) কিন্তু জকোভিচের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

ফের জোকোভিচকে খোঁচা নাদালের, জোকারের জন্য সহানুভূতি প্রকাশ ওসাকার
ফের জোকোভিচকে খোঁচা নাদালের, জোকারের জন্য সহানুভূতি প্রকাশ ওসাকার

মেলবোর্ন: নোভাক জকোভিচকে (Novak Djokovic) যে পরিস্থিতির মুখে পড়তে হয়েছে, তার জন্য এর আগে সমবেদনা জানিয়েছিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। কোর্টে নোভাক যতই তাঁর প্রতিপক্ষ হোক না কেন, কোর্টের বাইরের লড়াইয়ে ন্যায়, বিচার পেয়ে জোকার অস্ট্রেলিয়ান ওপেনে খেলুক, সেটাই তিনি চান। কিন্তু দ্বিতীয় বার সার্বিয়ান টেনিস তারকার ভিসা বাতিল হতেই, ফের জোকারকে খোঁচা দিলেন নাদাল। বিশ্বের প্রাক্তন এক নম্বর রাফা বলছেন, যে কোনও প্লেয়ারের থেকে অস্ট্রেলিয়ান ওপেন বেশি গুরুত্বপূর্ণ। এমনকি নোভাককে ছাড়াও অস্ট্রেলিয়ান ওপেন এতটুকু জৌলুস হারাবে না। দাবি নাদালের। একদিকে রাফা যখন জকোভিচকে খোঁচা দিচ্ছেন, জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা (Naomi Osaka) কিন্তু জকোভিচের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

সোমবার, ১৭ জানুয়ারি শুরু হতে চলেছে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম। তার আগে মেলবোর্ন পার্কে সাংবাদিকদের রাফায়েল নাদাল বললেন, “অস্ট্রেলিয়ান ওপেন যে কোনও একজন প্লেয়ারের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ান ওপেন ওকে নিয়ে বা ওকে ছাড়াই একটা দুর্দান্ত টুর্নামেন্ট হবে।” যতই প্রতিপক্ষ হোক না কেন এর আগে নাদাল জানিয়েছিলেন, জকোভিচকে ব্যক্তি হিসেবে, একজন ক্রীড়াবিদ হিসেবে তিনি অবশ্যই সম্মান করেন।

জকোভিচের সঙ্গে নতুন বছরের শুরু থেকে যা চলছে, তা নিয়ে জাপানি টেনিস প্লেয়ার ওসাকা সমবেদনা প্রকাশ করছেন। তিনি বলেন, “এটা এটা দুর্ভাগ্যজনক পরিস্থিতি। ও একজন দারুণ প্লেয়ার এবং মানুষ এ ভাবে ওকে মনে রাখবে এটা ভেবেই খারাপ লাগছে।”

টেনিস দুনিয়াও যেন জকোভিচকে নিয়ে দু’ভাগে ভাগ হয়ে গিয়েছে। কেউ তাঁকে সমর্থন করছেন তো, কেউ আবার সুযোগ কাজে লাগিয়ে সমালোচনা করে নিচ্ছেন। সব মিলিয়ে নতুন বছরের শুরুটা মোটেও ভালো কাটছে না বিশ্বের এক নম্বর টেনিস তারকার। এ বার শুধু এটাই দেখার অপেক্ষা, কোর্টের বাইরে এত লড়াই করে তিনি কি অবশেষে কোর্টে নামতে পারবেন?

আরও পড়ুন: Novak Djokovic: দ্বিতীয় বার ভিসা বাতিলের পর ফের অস্ট্রেলিয়ায় আটক নোভাক জকোভিচ

আরও পড়ুন: Novak Djokovic: ‘রাজনৈতিক খেলা’য় জোকারের পাশে দাঁড়াচ্ছেন মারে, বেকার

আরও পড়ুন: Novak Djokovic: ফের ধাক্কা জোকারের, সার্বিয়ান সুপারস্টারের আবার ভিসা বাতিল

Click on your DTH Provider to Add TV9 Bangla