Neeraj Chopra: পারফরম্যান্সে অখুশি, ছাঁটাই নীরজের কোচ!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: sushovan mukherjee

Updated on: Sep 14, 2021 | 10:13 AM

টোকিও অলিম্পিক (Tokyo Olympics 2021) পর্যন্তই ৫৯ বছরের হনের সঙ্গে চুক্তি ছিল অ্যাথলেটিক্স ফেডারেশনের। অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি আদিল সুমারিওয়ালা বলেন, 'আমরা আরও ২জন নতুন কোচকে নিয়োগ করছি। উয়ে হনের পারফরম্যান্সে আমরা খুশি নই। তাই তাঁকে বরখাস্ত করা হচ্ছে। একই সঙ্গে আমরা তেজিন্দর পাল সিং তুরের জন্যও বিদেশি কোচ নিয়োগ করছি।'

Neeraj Chopra: পারফরম্যান্সে অখুশি, ছাঁটাই নীরজের কোচ!
নীরজের কোচ ছাঁটাই। ছবি: টুইটার

নয়াদিল্লি: সোনা এনে দেওয়া নীরজ চোপড়ার (Neeraj Chopra) কোচ উয়ে হনকে (Uwe Hohn) ছাঁটাই করে দিচ্ছে ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশন (Athletics Federation of India)। যে জার্মান কোচের অধীনেই জ্যাভলিনে সোনা এনে দিয়েছেন নীরজ, সেই জার্মান কোচকেই কিনা বরখাস্ত করা হচ্ছে। অ্যাথলেটিক্স ফেডারেশনের (AFI) তরফ থেকে বলা হয়েছে, হনের পারফরম্যান্সে তারা খুশি নয়। এ বছরের শেষেই চাকরি যাচ্ছে হনের। তাঁর বদলে নতুন ২ কোচ নিয়োগ করবে অ্যাথলেটিক্স ফেডারেশন। টোকিও অলিম্পিক (Tokyo Olympics 2021) পর্যন্তই ৫৯ বছরের হনের সঙ্গে চুক্তি ছিল অ্যাথলেটিক্স ফেডারেশনের। অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি আদিল সুমারিওয়ালা বলেন, ‘আমরা আরও ২জন নতুন কোচকে নিয়োগ করছি। উয়ে হনের পারফরম্যান্সে আমরা খুশি নই। তাই তাঁকে বরখাস্ত করা হচ্ছে। একই সঙ্গে আমরা তেজিন্দর পাল সিং তুরের জন্যও বিদেশি কোচ নিয়োগ করছি।’ টোকিওয় গ্যালারিতে বসেই নীরজের সাফল্য দেখেছিলেন হন। তার পরই জানা যায়, জ্যাভলিনে তাঁর থ্রো এখনও অক্ষত। পরবর্তীকালে নিয়ম পরিবর্তন হওয়ায় সেই রেকর্ড আর ধরা হয়নি। ২০১৭ সালের নভেম্বরে হনকে কোচ করে অ্যাথলেটিক্স ফেডারেশন। সেই সময় নীরজ চোপড়া এবং শিবপাল সিং ও অনু রানীকে প্রশিক্ষণ দেওয়ার কথা বলা হয়। হনের অধীনেই ২০১৮ কমনওয়েলথ গেমসে পদক পান নীরজ। হনকে ছাঁটাই করার পিছনে শোনা যাচ্ছে অন্য গল্প। জানা যায়, চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য অ্যাথলেটিক্স ফেডারেশন এবং সাইকে ক্রমাগত ব্ল্যাকমেল করতে থাকেন হন। সেই ঘটনাকে মোটেই ভালো ভাবে নেয়নি ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশন। ফেডারেশনের তরফ থেকে এও জানানো হয়েছে, নতুন যে কোচ আসবেন তিনি একই সঙ্গে সিনিয়র ও জুনিয়র অ্যাথলিটদের কোচিং করাবেন।

৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা এনে দেন নীরজ চোপড়া। স্বাধীন ভারতে অ্যাথলেটিক্সে ভারতের প্রথম পদক। তাও আবার সোনা। নীরজ চোপড়াকে নিয়ে দেশজুড়ে শুরু হয়ে যায় হইচই। চর্চায় আসেন তাঁর কোচও। তবে সেই কোচকেই এ বার ছেঁটে ফেলল ভারতের অ্যাথলেটিক্স ফেডারেশন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla