Naomi Osaka: চোটে জেরবার, ঐতিহ্যের উইম্বলডনে নেই ওসাকা

ভোগাচ্ছে বাঁ পায়ের গোড়ালির চোট । উইম্বলডন থেকে নাম তুলে নিলেন চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জাপানের নাওমি ওসাকা।

Naomi Osaka: চোটে জেরবার, ঐতিহ্যের উইম্বলডনে নেই ওসাকা
এবারও উইম্বলডনে নেই ওসাকা
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 19, 2022 | 1:07 PM

লন্ডন: ২৪ বছর বয়সেই ঝুলিতে চার চারটি গ্র্যান্ড স্ল্যাম খেতাব। দু’বার অস্ট্রেলিয়ান ওপেন এবং সমসংখ্যক যুক্তরাষ্ট্র ওপেন জিতেছেন। তবে ঐতিহ্যের উইম্বলডন এখনও অধরা জাপানি টেনিস তারকা নাওমি ওসাকার (Naomi Osaka)। চলতি বছরে সেই লক্ষ্যে ঝাঁপানোর পরিকল্পনা করে ফেলেছিলেন। কিন্তু চোট আঘাত তাতে বাধ সেধেছে। ঘাসের কোর্টে গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্নকে আপাতত তুলে রেখে উইম্বলডন (Wembledon) থেকে নাম প্রত্যাহার (Name Withdraw) করে নিয়েছেন ওসাকা। গোড়ালির চোটে (achilles injury) ভুগছেন তিনি।

ফরাসি ওপেন জয়ের পর বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডনে নামার পরিকল্পনা করে ফেলেছেন রাফায়েল নাদাল। স্প্যানিশ টেনিস কিংববদন্তীর এই ঘোষণা খুশি টেনিসপ্রেমীরা। ২২টা গ্র্যান্ড স্লাম ইতিমধ্যে জিতে ফেলেছেন নাদাল। উইম্বলডনে যদি নিজের ক্যারিশমা তুলে ধরতে পারেন, তা হলে ২৩তম গ্র্যান্ড স্লাম জিতে ফেলবেন। ওপেন এরায় ছেলেদের টেনিসে যা এক ঐতিহাসিক ঘটনা হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। সেই তিনিই অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সবুজ ঘাসে নেমে পড়ার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। যদিও গ্রাস-কোর্টের গ্র্যান্ড স্ল্যামে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন বেশ কিছুজন। ডমিনিক থিয়েম, আলেকজান্ডার জেরেভ, ইউজিনি বুশার্ড। পাশাপাশি বিশ্ববাসীর কাছে যাতে কোনও ভুল বার্তা না যায় তাই রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের নিষিদ্ধ করেছে উইম্বলডন কর্তৃপক্ষ । তবে বাধ্য হয়েই নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন নাওমি ওসাকা। বেশ কিছুদিন ধরেই বাঁ পায়ের গোড়ালির গাঁটের চোটে ভুগছেন তিনি। উইম্বলডনের আগে চোট থেকে সেরে ওঠার কোনও সম্ভাবনাই নেই। টুইটারে দীর্ঘ পোস্ট করে জানিয়েছেন টেনিস তারকা নিজেই।

গত মে মাসে মাদ্রিদ গোড়ালিতে চোট পান ওসাকা। এরপর ইতালিয়ান ওপেন থেকে নাম তুলে নিতে বাধ্য হন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় জলের নীচে ট্রেডমিল করার ভিডিয়ো পোস্ট করে লেখেন, জলের নীচে ট্রেডমিলে দৌড়চ্ছি। কারণ আমার অ্যাকিলিসের চোট খুব জেদি। তাছাড়া হতে পারে আমার বয়স হচ্ছে। অতীতে অল ইংল্যান্ড ক্লাবে তৃতীয় রাউন্ডের থেকে এগোতে পারেননি ওসাকা। গতমাসে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার পর তাঁর উইম্বলডনে অংশ নেওয়া নিয়ে আশঙ্কা দেখা দিয়েছিল। সেই আশঙ্কাই সত্যি হল।

এই খবরটিও পড়ুন

এই নিয়ে টানা দ্বিতীয়বার উইম্বলডনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না জাপানি টেনিস তারকা। ২০১৯ সালের পর থেকে লন্ডনে অনুষ্ঠিত এই ঐতিহ্যশালী টেনিসের আসরে নামতে পারেননি তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla