Neeraj Chopra: বায়োপিক নয়, অলিম্পিক পদকে চোখ নীরজের

নীরজ চোপড়ার পারফরম্যান্স ভারতীয় খেলাধুলোর ছবিটাই পাল্টে দিয়েছে এক ঝটকায়। ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকেও যে পদক আসতে পারে, এমনকি সোনাও জিতে ফেলতে পারেন কেউ, নীরজের আগে কল্পনাতেই ছিল না ভারতীয় ক্রীড়া জগতের। নীরজ সোনা জেতার পর জ্যাভলিনের প্রতি আগ্রহ বেড়েছে অনেকের।

Neeraj Chopra: বায়োপিক নয়, অলিম্পিক পদকে চোখ নীরজের
Neeraj Chopra: বায়োপিক নয়, অলিম্পিক পদকে চোখ নীরজের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 7:39 AM

নয়াদিল্লি: বায়োপিক (Biopic) নয়, অলিম্পিকে (Olympics) ফোকাস নীরজ চোপড়ার (Neeraj Chopra)। টোকিও গেমসে জ্যাভলিন (Javelin) থেকে সোনা এনেছেন। প্যারিস গেমসেও সেই লক্ষ্যে নামতে চান সোনার ছেলে। আর তাই এখনই নিজের বায়োপিক নিয়ে ভাবতে চান না।

এক অনুষ্ঠানে নীরজ বলেছেন, ‘আমার জীবনের উপর সিনেমা বানানোর প্রস্তাব পেয়েছি। তবে আমার মনে হয়, যা করেছি, সেটা সবে শুরু। টোকিও গেমস ছিল আমার প্রথম অলিম্পিক। আমি আরও বেশি পদক জিততে চাই। আমার লক্ষ্যটা ব্যর্থ হোক, তা কোনওম ভাবেই চাই না। আমি যদি অলিম্পিকে আরও বেশি পদক জিততে পারি, তা হলে আমার উপর তৈরি হওয়া সিনেমাটাও হিট করবে। সেই কারণেই খেলার উপরেই আমার ফোকাস রাখছি। বলিউড নিয়ে পরে ভাবব।’

চাষীর ছেলে টোকিও গেমসে দ্বিতীয় থ্রোতেই সোনা নিশ্চিত করে ফেলেছিলেন। ৮৭.৫৮ মিটারটা এখন ভারতীয় খেলায় একটা মান হয়ে গিয়েছে। নীরজের কথায়, ‘আমি যখন জ্যাভলিন ছুড়তে শুরু করেছিলাম, তখন পদক নিয়ে ভাবিনি। তবে এই আত্মবিশ্বাসটা ছিল যে, আমার থ্রোই সেরা হবে। সত্যিই কথা বলতে কী, শেষ থ্রো পর্যন্ত পদক নিয়ে নিশ্চিন্ত হওয়া যায় না। কারণ বিশ্বের সেরা অ্যাথলিটদের বিরুদ্ধে নামতে হয়। কেউ অলিম্পিক চ্যাম্পিয়ন, তো কেউ বিশ্ব চ্যাম্পিয়ন। কে যে কখন পদক জিতে নেবে, বোঝাই যায় না। সেই কারণে ইভেন্টের উপর ফোকাস রাখতে হয়। একটা কথা বলতে পারি, আগামী দিনে ৯০ মিটার দূরত্ব ছুঁতে চাই।’

নীরজ চোপড়ার পারফরম্যান্স ভারতীয় খেলাধুলোর ছবিটাই পাল্টে দিয়েছে এক ঝটকায়। ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকেও যে পদক আসতে পারে, এমনকি সোনাও জিতে ফেলতে পারেন কেউ, নীরজের আগে কল্পনাতেই ছিল না ভারতীয় ক্রীড়া জগতের। নীরজ সোনা জেতার পর জ্যাভলিনের প্রতি আগ্রহ বেড়েছে অনেকের। অলিম্পিক থেকে সোনা জিতে নিয়ে আসার স্বপ্ন দেখতে শুরু করেছেন পরবর্তী প্রজন্ম। আর তাই নীরজ নিজের সাফল্যকে আরও এগিয়ে নিয়ে যেতে চান। তিনি নিজেও জানেন খুব ভালো করে, যত সাফল্য পাবেন নীরজ, ততই পাল্টে যাবে দেশের খেলাধুলো।