Asia Cup: আসন্ন এশিয়া কাপ থেকে চোটে ছিটকে গেলেন নেতা রুপিন্দর

Asia Cup: আসন্ন এশিয়া কাপ থেকে চোটে ছিটকে গেলেন নেতা রুপিন্দর
Asia Cup: আসন্ন এশিয়া কাপ থেকে চোটে ছিটকে গেলেন নেতা রুপিন্দর

আর মাত্র ১০ দিন পর ইন্দোনেশিয়ার জাকার্তায় বসবে এশিয়া কাপ (Asia Cup) হকির (Hockey) আসর। তবে এশিয়া কাপ শুরু হওয়ার আগেই ধাক্কা খেল টিম ইন্ডিয়া।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 13, 2022 | 7:26 PM

বেঙ্গালুরু: আর মাত্র ১০ দিন পর ইন্দোনেশিয়ার জাকার্তায় বসবে এশিয়া কাপ (Asia Cup) হকির (Hockey) আসর। তবে এশিয়া কাপ শুরু হওয়ার আগেই ধাক্কা খেল টিম ইন্ডিয়া। অবসর ভেঙে ভারতের দুই সিনিয়র প্লেয়ার আবার ফিরেছেন জাতীয় টিমে। তাঁদের মধ্যে একজনকে এশিয়া কাপের জন্য নেতাও বাছা হয়েছিল। সেই রুপিন্দর পাল সিং (Rupinder Pal Singh) কবজির চোটে ছিটকে গেলেন। ট্রেনিংয়ের সময়ই চোট পান তিনি। রুপিন্দরের ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছিল অপর এক সিনিয়র প্লেয়ার বীরেন্দ্র লাকরাকে। এ বার রুপিন্দর চোটে ছিটকে যাওয়ায় তাঁর বদলে ভারতীয় হকি টিমের ক্যাপ্টেন হলেন বীরেন্দ্র লাকরা (Birendra Lakra)। এবং ভাইস ক্যাপ্টেন হিসেবে বেঁছে নেওয়া হল এসভি সুনীলকে।

দিন কয়েক আগেই এশিয়া কাপের জন্য হকি ইন্ডিয়ার তরফ থেকে ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। তবে কবজির চোটে রুপিন্দর টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় তাঁর জায়গায় দলে আসছেন ডিফেন্ডার নীলম সঞ্জীব জেস।

ভারতীয় হকি দলের কোচ বিজে কারিয়াপ্পা বলেন, “এটা দুর্ভাগ্যজনক যে রুপিন্দর ট্রেনিংয়ের সময় চোট পেয়েছেন এবং যার ফলে এশিয়া কাপে তিনি অংশ নিতে পারবেন না। বীরেন্দ্র ও সুনীল দু’জনই ভীষণ অভিজ্ঞ এবং অনেক বছর ধরে তাঁদের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও রয়েছে। রুপিন্দরকে আমরা মিস করব। তবে আমাদের কাছে অনেক বিকল্প রয়েছে। আমরা খুব প্রতিভাবান একটা দল পেয়েছি। তাঁরা প্রত্যেকেই সুযোগের অপেক্ষায় রয়েছে।”

এই টুর্নামেন্টে আটটি দেশ অংশগ্রহণ করবে। যার মধ্যে পুল ‘এ’-তে জাপান, পাকিস্তান ও ইন্দোনেশিয়ার সঙ্গে রয়েছে ভারত। পুল ‘বি’তে রয়েছে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, ওমান ও বাংলাদেশ। ভারতীয় দলে প্রায় ১০ জন প্লেয়ারের সিনিয়র টিমে অভিষেক হবে। যার মধ্যে রয়েছেন যশদীপ স্বীয়াচ, অভিষেক লাকরা, মনজিৎ, বিষ্ণুকান্ত সিং ও উত্তম সিংয়ের মতো জুনিয়র বিশ্বকাপের কয়েকজন প্লেয়াররা।

এশিয়া কাপ ২০২২ এর জন্য ভারতীয় পুরুষ দল:

গোলকিপার – পঙ্কজ কুমাপ রজক, সুরজ কারকেরা।

ডিফেন্ডার – বীরেন্দ্র লাকরা (অধিনায়ক), যশদীপ স্বীয়াচ, অভিষেক লাকরা, মনজিৎ, দীপসান তির্কি।

মিডফিল্ডার – বিষ্ণুকান্ত সিং, রাজ কুমার পাল, মারেসওয়ারেন শক্তিভেল, শেশে গৌড় বিএম, সিমরনজিৎ সিং।

ফরোয়ার্ড – পবন রাজভর, অভিরণ সুদেব, এসভি সুনীল (সহ-অধিনায়ক), উত্তম সিং, এস কার্থি, নীলম সন্দীপ জেস।

রিপ্লেসমেন্ট – মনিন্দর সিং, নীলম সঞ্জীপ জেস।

স্ট্যান্ডবাই – পবন, পার্বণ সিং, অঙ্কিত পাল ও অঙ্গদ বীর সিং।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA