বলয় জীবনযাত্রাতেও সফল কোহলিরা, রহস্য ফাঁস সৌরভের

বোর্ড সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এর রহস্য ফাঁস করলেন। 'বলয় জীবন (Bubble Life) অনেক কঠিন কিন্তু ভারতীয়রা (Indian) অনেক বেশি সহ্যশীল'- এমনটাই জানান সৌরভ (Sourav Ganguly)।

বলয় জীবনযাত্রাতেও সফল কোহলিরা, রহস্য ফাঁস সৌরভের
কোহলিদের সাফল্য রহস্য ফাঁস সৌরভের। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2021 | 7:41 PM

কলকাতা: নিউ নর্মালে যে কোনও স্পোর্টিং ইভেন্টই এখন অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। খেলাধূলার সঙ্গে জুড়ে গিয়েছে কিছু নতুন শব্দ। ‘কোয়ারিন্টিন’, ‘বায়ো-বাবল’। মাঠে পারফর্ম করার থেকেও কঠিন হয়ে দাঁড়িয়েছে মাঠের বাইরের জীবন যাপন। একপ্রকার দুর্বিসহ হয়ে দাঁড়িয়েছে সেই জীবনযাত্রা। যার নাম জৈব সুরক্ষা বলয়। মানসিক ভাবে ক্লান্ত হয়ে পড়ছেন খেলোয়াড়রা। যার প্রভাব পড়ছে মাঠেও। এই বলয় জীবনযাত্রা নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছেন খেলোয়াড়রা। কিন্তু কিছু করার নেই। কোভিডের থেকে রেহাই পেতে এটাই যে একমাত্র পথ।

আরও পড়ুন: সুযোগ না পেলেও অবসাদে ভুগি না: কুলদীপ

জৈব সুরক্ষা বলয় জীবনযাত্রায় সবচেয়ে সফল ভারতীয় ক্রিকেট দল। গত বছর দুবাইয়ে আইপিএলের সময় থেকে বলয়ে রয়েছেন কোহলি, রোহিত, রাহানেরা। আইপিএলের পর অস্ট্রেলিয়া সফর এবং ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ- দুটোতেই সুপারহিট টিম ইন্ডিয়া। বোর্ড সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এর রহস্য ফাঁস করলেন। ‘বলয় জীবন (Bubble Life) অনেক কঠিন কিন্তু ভারতীয়রা (Indian) অনেক বেশি সহ্যশীল’- এমনটাই জানান সৌরভ (Sourav Ganguly)। তিনি আরও বলেন, ‘আমরা ভারতীয়রা বিদেশিদের থেকে অনেক বেশি সহনশীল। ক্রিকেট অভিজ্ঞতা থেকে বলতে পারি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা সহজেই হাল ছেড়ে দেয়।’

গত ৬-৭ মাস শুধু হোটেল রুম আর মাঠেই বন্দি থেকেছেন ভারতীয় ক্রিকেটাররা। মাঠ আর হোটেলের বাইরে কোথাও যেতে পারেননি ক্রিকেটাররা। এই একঘেঁয়ে জীবনযাপনের মধ্যে দিয়েও সাফল্যের মন্ত্র খুঁজে নিয়েছেন কোহলি-রাহানেরা। উদাহরণ স্বরূপ সৌরভ বলেন, ‘মার্চ-এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফর ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পরই ওরা সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেয়। ক্রিকেটারদের সুরক্ষা এবং মানসিক বিশ্রামের জন্যই আর ঝুঁকি নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।’

করোনার আতঙ্ক থাকবেই। তার মধ্যেও নিজেকে স্বাভাবিক থেকে অনুশীলন করতে হবে। করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন এমনই উপায় বাতলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।