PARIS 2024: টোকিওর পর প্যারিস, ফের রুপোর পদক IAS সুহাসের

Paris Paralympics 2024: সুহাসের সোনা প্রাপ্তির অপেক্ষায় ছিলেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা। তবে সোনার পদকের ম্যাচে ফ্রান্সের লুকাস মায়ুরের কাছে হার। ফলে এ বারও রুপোতেই সন্তুষ্ট থাকতে হল। এতেও অবশ্য ইতিহাস গড়লেন। ভারতের প্রথম শাটলার হিসেবে প্যারালিম্পিকে জোড়া পদকের নজির সুহাসের।

PARIS 2024: টোকিওর পর প্যারিস, ফের রুপোর পদক IAS সুহাসের
Image Credit source: Alex Slitz/Getty Images
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 11:07 PM

প্যারিস প্যারালিম্পিকে ব্যাডমিন্টনে ভারতের ঝুলিতে মহিলাদের সিঙ্গলস থেকে জোড়া পদক এসেছিল। নজর ছিল সুহাস ইয়াথিরাজের দিকে। টোকিও অলিম্পিকে রুপো এসেছিল তাঁর ঝুলিতে। প্যারিসে লক্ষ্য ছিল পদকের রং বদলের। টুর্নামেন্টে দুর্দান্ত খেলছিলেন। সুহাসের সোনা প্রাপ্তির অপেক্ষায় ছিলেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা। তবে সোনার পদকের ম্যাচে ফ্রান্সের লুকাস মায়ুরের কাছে হার। ফলে এ বারও রুপোতেই সন্তুষ্ট থাকতে হল। এতেও অবশ্য ইতিহাস গড়লেন। ভারতের প্রথম শাটলার হিসেবে প্যারালিম্পিকে জোড়া পদকের নজির সুহাসের।

প্যারিসে ব্যাডমিন্টন SL4 ইভেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লুকাস মায়ুরের কাছে ৯-২১, ১৩-২১ ব্যবধানে হার সুহাসের। ৪১ বছরের এই ভারতীয় শাটলার ইন্ডিয়ান সিভিল সার্ভিস আধিকারিক। প্রয়াগরাজ এবং গৌতমবুদ্ধ নগরের জেলাশাসকের দায়িত্ব পালন করেছেন। টোকিও অলিম্পিকেও রুপো এসেছিল IAS সুহাসের সৌজন্যে। টোকিওতেও এই প্রতিদ্বন্দ্বীর কাছেই হেরেছিলেন সুহাস।

এই খবরটিও পড়ুন

প্যারিসে এক দিকে যেমন তাঁর কাছে পদকের রং বদলের ম্যাচ ছিল তেমনই বদলার ম্যাচও। সর্বস্ব দিয়েই লড়াই করেন সুহাস। যদিও হয়ে ওঠেনি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নের বিরুদ্ধে এই ফল হতাশার হলেও মেনে নেওয়া ছাড়া উপায় নেই।