IPL 2021: ‘আরসিবি গার্ল’-র খারাপ অভিজ্ঞতা

মাত্র ৫ সেকেন্ডের জন্য লেন্সবন্দি হয়েছিলেন সেই মহিলা সমর্থক। আর তারপরই নেটিজেনদের (Netizens) চর্চা শুরু হয় তাঁকে ঘিরে। স্ক্রিনশট নিয়েই টুইটারে (Twitter) সেই মহিলা সমর্থককে খুঁজতে শুরু করেন নেটিজেনরা। আরসিবির (RCB) সেই সমর্থকও হয়তো জানতেন না তার ফল অন্যরকম হতে পারে। ইনস্টাগ্রাম বায়োতে লেখেন 'দ্য আরসিবি গার্ল' (The RCB Girl)।

  • TV9 Bangla
  • Published On - 14:27 PM, 9 Apr 2021
IPL 2021: 'আরসিবি গার্ল'-র খারাপ অভিজ্ঞতা
ভাইরাল হওয়া আরসিবি গার্ল। ছবি: টুইটার

কলকাতা: আইপিএলের যেমন কিছু ভালো দিক আছে, তেমনই কিছু খারাপ দিকও রয়েছে। আইপিএলের মঞ্চে রাতারাতি সুপারস্টার বনে যান ক্রিকেটাররা। রাতারাতি ভাইরাল হয়ে যান কিছু সমর্থকও। তবে এখানে ভালোর চেয়ে খারাপ দিকই রয়েছে বেশি। ২০১৯ আইপিএলে আরসিবি-সানরাইজার্স হায়দরাবাদ (RCB-SRH) ম্যাচে ক্রিকেটপ্রেমীদের মন কেড়ে নিয়েছিলেন এক মহিলা দর্শক। গ্যালারিতে কোহলিদের জন্য গলা ফাটিয়েছিলেন সেই মহিলা ফ্যান। যাবতীয় লেন্স খুঁজেছিল সেই বিশেষ সমর্থককে।

আরও পড়ুন: IPL 2021: বিরাট-রোহিতের টক্করে ফেভারিট কিন্তু মুম্বই

মাত্র ৫ সেকেন্ডের জন্য লেন্সবন্দি হয়েছিলেন সেই মহিলা সমর্থক। আর তারপরই নেটিজেনদের (Netizens) চর্চা শুরু হয় তাঁকে ঘিরে। স্ক্রিনশট নিয়েই টুইটারে (Twitter) সেই মহিলা সমর্থককে খুঁজতে শুরু করেন নেটিজেনরা। আরসিবির (RCB) সেই সমর্থকও হয়তো জানতেন না তার ফল অন্যরকম হতে পারে। ইনস্টাগ্রাম বায়োতে লেখেন ‘দ্য আরসিবি গার্ল’ (The RCB Girl)। ১ দিনেই ফলোয়ার্সের সংখ্যা দেড় লক্ষ পেরিয়ে যায়। কিন্তু তার ১০ দিন পরই খারাপ অভিজ্ঞতার কথা জানান তিনি। ইনস্টাগ্রামে লেখেন, ‘আমি কোনও সেলিব্রিটি নই। একজন সাধারণ মেয়ে, ক্রিকেট ম্যাচ দেখতে ভালোবাসি। ক্যামেরায় ধরা পড়ার জন্য আমার কোনও উদ্দেশ্য ছিল না। আমি অবাক হয়ে গিয়েছিলাম আমার ফলোয়ারের সংখ্যা দেখে। কি করে আমাকে সবাই খুঁজে পেল জানিনা। মুহূর্তের মধ্যে আমার ব্য়ক্তিগত সব পরিচয় হ্যাক হয়ে যায়। রাতের পর রাত সোশ্যাল মিডিয়াতে অধিকাংশ পুরুষ সমর্থকেরা আমায় কুরুচিকর মন্তব্য করত, অসম্মান করত। এমনকি অনেক মহিলাও আমাকে খারাপ ভাষায় আক্রমণ করত। আমার ব্যাপারে কিছু না জেনে কত কিছুই না বলত। খারাপ কথা শুনতে শুনতে আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। একজন মেয়ের পক্ষে এগুলো কতটা খারাপ তা বোঝা উচিত।’

নিউ নর্মালে ক্রিকেটে অনেক বদল এসেছে। গত আইপিএল দর্শকশূন্য হয়েছিল। এ বারের আইপিএলও দর্শকশূন্য হচ্ছে। গ্যালারিতে সমর্থকেরা নেই ঠিকই। তবু কিছু ঘটনা অনভিপ্রেতই হয়ে থাকে।