TOKYO OLYMPICS 2020 : নজির গড়ে ফাইনালে কমলপ্রীত

গতমাসেই জাতীয় স্তরে নজির গড়েছেন কমলপ্রীত। ৬৫.০৬ মিটার ডিসকাস থ্রো করে জাতীয় রেকর্ড গড়েছিলেন তিনি। সেই রেকর্ডও গত মাসে ভেঙে দিয়েছেন নিজেই। ২১শে জুন পাতিয়ালায় কমলপ্রীত থ্রো করেছিলেন ৬৬.৫৯ মিটার।

TOKYO OLYMPICS 2020 : নজির গড়ে ফাইনালে কমলপ্রীত
নজর কাড়লেন কমলপ্রীত

টোকিওঃ অলিম্পিকে ডিসকাস থ্রোয়ে নজির গড়লেন কমলপ্রীত কৌর। আর নজির গড়েই মহিলাদের ডিসকাস থ্রোয়ের ফাইনালে কমলপ্রীত। প্রথম ভারতীয় হিসেবে ৬৪ মিটার দূরে ডিসকাস ছুঁড়ে প্রথম ভারতীয় হিসেবে নজির গড়লেন পঞ্জাব তনয়া। পরপর তিনটি থ্রোতেই নজর কাড়েন কমলপ্রীত। তবে তিনটি থ্রোতে নিজের সেরা রেকর্ডকে ছাপিয়ে যেতে পারেননি কমলপ্রীত।

পঞ্জাবের বাদল গ্রামের কমলপ্রীত কৌর এদিন শুরু থেকেই ছিলেন ছন্দে। প্রথম কোয়ালিফিকেশন রাউন্ডে ৬ নম্বর স্থান পেয়ে ছিটকে যান সীমা পুনিয়া।সবার নজর ছিল কমলপ্রীত কৌরের দিকেই। গত মাসেই ভারতীয় মহিলা হিসেবে থ্রো করেন ৬৫ মিটারের বেশি। আর এদিন ৬৪ মিটার থ্রো করে দ্বিতীয় হয়ে মহিলাদের ফাইনালে পৌঁছে গেলেন কমলপ্রীত। এদিন প্রথম সুযোগে তিনি থ্রো করেন ৬০.২৯ মিটার। দ্বিতীয় সুযোগে তিনি থ্রো করেন ৬৩.৯৭ মিটার। তৃতীয় সুযোগে সব ভারতীয়র অলিম্পিক রেকর্ড ছাপিয়ে যান কমলপ্রীত। ৬৪ মিনটার ডিসকাস থ্রো করে ফাইনালের টিকিট কেটে ফেলেন বাদল জেলার মেয়ে।

গতমাসেই জাতীয় স্তরে নজির গড়েছেন কমলপ্রীত। ৬৫.০৬ মিটার ডিসকাস থ্রো করে জাতীয় রেকর্ড গড়েছিলেন তিনি। সেই রেকর্ডও গত মাসে ভেঙে দিয়েছেন নিজেই। ২১শে জুন পাতিয়ালায় কমলপ্রীত থ্রো করেছিলেন ৬৬.৫৯ মিটার। এবার কি অলিম্পিকের মঞ্চে সেই রেকর্ড ভাঙতে পারবেন কমলপ্রীত?

Click on your DTH Provider to Add TV9 Bangla