শীর্ষে থেকেই বছর শেষ বিরাটের, দ্বিতীয় রোহিত

একদিনের ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের দাপট। বছরের শেষ একদিনের ব়্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে বিরাট কোহলি। দ্বিতীয় স্থানে রোহিত শর্মা।

শীর্ষে থেকেই বছর শেষ বিরাটের, দ্বিতীয় রোহিত
ভারতীয় ক্রিকেটের দুই মহাতারকা। ছবি সৌজন্যে - বিসিসিআই.টিভি
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 7:19 PM

TV9 বাংলা ডিজিটাল – বর্তমান ভারতীয় ক্রিকেটের দুই তারকা। তাঁদের সম্পর্ক নিয়ে কম কথা হয় না সোশ্যাল মিডিয়ায়। কে ভাল অধিনায়ক?  তর্কের শেষ নেই। কিন্তু কাঁধে কাঁধ মিলিয়েই বছরটা শেষ করতে চলেছেন বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। বৃহস্পতিবার আইসিসি (ICC) প্রকাশ করেছে একদিনের ব়্যাঙ্কিং (ranking)। এবছরের মত শেষ বার। ব্যাটসম্যানদের তালিকায় একে বিরাট, দুয়ে রোহিত।

প্রথম দুটি স্থানে থেকে বছর শেষ করছেন দুই ভারতীয় তারকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে ৮৯ ও ৬৩ রানের দুটি ইনিংস বিরাটকে কিছুটা বাড়তি পয়েন্ট এনে দিয়েছে। তিনি বছর শেষ করছেন ৮৭০ পয়েন্টে। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে খেলতে না পারলেও,৮৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রোহিত। তৃতীয় স্থানে আছেন পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর আজম।

আরও পড়ুন – বিরাটদের দিন-রাতের টেস্ট মোতেরায়, ৫টি টি-টোয়েন্টিও

বোলারদের তালিকায় প্রথম দশে আছেন শুধুমাত্র জশপ্রীত বুমরা। ৭০০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন তিনি। শীর্ষে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে একমাত্র ভারতীয় সদস্য রবীন্দ্র জাদেজা। আট নম্বরে আছেন তিনি। এক বছর নির্বাসিত থেকেও অলরাউন্ডাদের তালিকায় শীর্ষে বাংলাদেশের শাকিব আল হাসান।