এয়ারটেলের নয়া চমক, বিনামূল্যে ৪৯ টাকার রিচার্জ, দ্বিগুণ সুবিধা ৭৯ টাকার প্ল্যানে

এয়ারটেল কর্তৃপক্ষের ধারণা বিশেষ করে গ্রামীণ অঞ্চলে এই সুবিধা পেলে গ্রাহকদের বিশেষ সুবিধা হবে।

এয়ারটেলের নয়া চমক, বিনামূল্যে ৪৯ টাকার রিচার্জ, দ্বিগুণ সুবিধা ৭৯ টাকার প্ল্যানে
দেশের মহামারী পরিস্থিতিতে এয়ারটেলের নতুন প্রয়াস।

করোনা আবহে সংক্রমণ রুখতে লকডাউন চলছে বিভিন্ন রাজ্যে। আর তাই গ্রাহকদের সুবিধার্থে স্পেশ্যাল রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে এয়ারটেল। সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের সর্বনিম্ন ৪৯ টাকার রিচার্জ প্ল্যান প্রিপেড গ্রাহকরা ফ্রিতে অর্থাৎ বিনামূল্যে পাবেন। তবে একবারই এই সুবিধা পাওয়া যাবে। অন্যদিকে ৭৯ টাকার প্ল্যানে অতিরিক্ত সুবিধা যোগ করা হয়েছে।

ভারতের অন্যতম বৃহৎ টেলিকম অপারেটর এবং সার্ভিস প্রোভাইডার সংস্থা হল এয়ারটেল। করোনা পরিস্থিতিতে দেশে মহামারীর সময় নিজেদের ৫৫ মিলিয়ন মধ্য বা নিম্ন আয়কারী গ্রাহকদের সুবিধা দেওয়ার জন্যই এইসব অফার চালু করেছে এয়ারটেল। সংস্থার তরফে জানানো হয়েছে এই সপ্তাহ থেকেই নতুন সমস্ত সুবিধা পাবেন গ্রাহকরা। তার পাশাপাশি ২৭০ কোটি টাকার মুনাফা হবে। তবে কোম্পানির নয়, গ্রাহকদের ২৭০ কোটি টাকা বেঁচে যাবে।

এয়ারটেলের নতুন স্মার্ট-রিচার্জ প্ল্যানে রয়েছে ৪৫,৪৯ এবং ৭৯ টাকার অফার। একবার রিচার্জের ক্ষেত্রে ৪৯ টাকার প্ল্যানে কোনও পয়সা না দিয়ে একদম বিনামূল্যেই এই সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে ৩৮.৫২ টাকার টকটাইম, ১০০ এমবি ডেটা পাওয়া যাবে ২৮ দিনের জন্য। ১০০ এমবি ডেটা খরচ হয়ে গেলে, ০.৫০ টাকা করে প্রতি এমবি ডেটা ব্যবহারের ক্ষেত্রে কেটে নেওয়া হবে মূল রিচার্জ থেকে। এয়ারটেল কর্তৃপক্ষের ধারণা বিশেষ করে গ্রামীণ অঞ্চলে এই সুবিধা পেলে গ্রাহকদের বিশেষ সুবিধা হবে।

আরও পড়ুন- Google I/O 2021: সম্ভাব্য কী কী নতুন আপডেট ঘোষণা হতে পারে গুগলের এই বার্ষিক ইভেন্টে?

সাধারণত ৭৯ টাকার স্মার্ট রিচার্জে থাকে ১২৮ টাকার টকটাইম। ২০০ এমবি ডেটা। ০.৬০/প্রতি মিনিটে টাকা কেটে নেওয়া হয় এসটিডি এবং ল্যান্ডলাইন কলের জন্য। ২৮ দিনের জন্য এই প্ল্যান বৈধ থাকে। তবে বর্তমানে এয়ারটেলের ‘double the benefits’ অনুযায়ী, এই রিচার্জ প্ল্যানে ২৫৬ টাকার টকটাইম, ৪০০ এমবি ডেটা এবং ৫৬ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে।