বইপোকাদের জন্য সুখবর, ‘বিশ্ব বই দিবস’ উপলক্ষ্যে ১০টি ই-বুকের সম্ভার এনেছে অ্যামাজন, পড়া যাবে বিনামূল্যে

ভারতীয় গ্রাহকদের জন্য এই ফ্রি ই-বুক কালেকশন লঞ্চ করেছে অ্যামাজন কিন্ডেল।

বইপোকাদের জন্য সুখবর, 'বিশ্ব বই দিবস' উপলক্ষ্যে ১০টি ই-বুকের সম্ভার এনেছে অ্যামাজন, পড়া যাবে বিনামূল্যে
বই ডাউনলোড করা গেলেও অন্যকে দেওয়া যাবে না এবং আবার বিক্রি করা যাবে না।
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 6:27 PM

বইপ্রেমীদের জন্য দারুণ সুখবর এনেছে ই-কমার্সা জায়ান্ট অ্যামাজন। ২৩ এপ্রিল ছিল বিশ্ব বই দিবস। এই উপলক্ষ্যেই অ্যামাজন কিন্ডেলের তরফে ১০টি ই-বুকের সম্ভার আনা হয়েছে পাঠকদের জন্য। একদম বিনামূল্যে পড়া যাবে এইসব বই। ভারতের পাঠকদের জন্য ইংরেজি ভাষায় পাওয়া যাবে এই ১০টি বই। এর পাশাপাশি যাঁদের অ্যামাজনের অ্যাকাউন্ট রয়েছে, তাঁরা একদম ফ্রিতে এইসব বই ডাউনলোড করে রাখতে পারবেন নিজের ডিভাইসে। এইসমস্ত ফ্রি ই-বুক কিন্ডেলের পাশাপাশি অ্যামাজন ফায়ার ট্যাবলেটেও পড়া যাবে। এছাড়া স্মার্টফোনে কিন্ডেল অ্যাপ থাকলেও, সেখানেও পড়া যাবে এইসব বই। আগামী ২৫ এপ্রিল দুপুর ১২টা ২৯মিনিটে ফ্রি কিন্ডেল ই-বুকের এই অফার শেষ হবে।

ইতিমধ্যেই অ্যামাজনে একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেখান থেকে সমস্ত Amazon.in গ্রাহকরা (যাঁরা ভারতকে আতঁদের বর্তমান লোকেশন হিসেবে রেখেছেন) নিজেদের অ্যাকাউন্ট থেকে এই অফার পাবেন। তবে বই ডাউনলোড করা গেলেও অন্যকে দেওয়া যাবে না এবং আবার বিক্রি করা যাবে না। বিশ্বের বিভিন্ন প্রান্তের সাহিত্য সম্ভার থেকে বাছাই করে ১০টি গল্প নিয়ে এই ই-বুকের তালিকা সাজানো হয়েছে।

কী কী বই রয়েছে এই তালিকায়-

The Broken Circle: A Memoir of Escaping Afghanistan (Ahmadi-Miller)

The Son and Heir: A Memoir Kindle Edition (Alexander Munninghoff)

Some Days Kindle Edition (Maria Wernicke)

A Single Swallow (Zhang Ling)

এই চারটি বই ছাড়াও বিভিন্ন অনুবাদ করা গল্প রয়েছে এই তালিকায়।

আরও পড়ুন- লঞ্চ হয়েছে শাওমির ৭৫ ইঞ্চির অ্যানড্রয়েড স্মার্টটিভি, ভারতে এর দাম কত?

এখানেই শেষ নয়। কিন্ডেল এবং অডিবল প্ল্যাটফর্মের জন্য আরও একটি নতুন ফিচার চালু করেছে অ্যামাজন। কিন্ডেল ইউজাররা এই মুহূর্তে যে বই পড়ছেন, তার কভার পেজ নিজের ডিভাইসের লকস্ক্রিন ওয়ালপেপার হিসেবে সেট করতে পারবেন। কিন্ডেলের 8th এবং 10th জেনারেশনের জন্য এই ফিচার চালু হয়েছে। এছাড়া Kindle Paperwhite (7th, 10th Gen), Kindle Oasis (8th, 9th, 10th Gen), Kindle Voyage (7th Gen)- এর ক্ষেত্রেও এই পরিষেবা রয়েছে।