ফোল্ডেবল ফোন লঞ্চ করতে পারে অ্যাপেল, থাকতে পারে ৮ ইঞ্চির স্ক্রিন

সম্প্রতি অ্যাপেলের তরফে তাদের বিভিন্ন গ্যাজেটের ক্ষেত্রে একাধিক অত্যাধুনিক ফিচার লঞ্চ করা হয়েছে। আইফোন ১২ সিরিজের রঙ বদলেছে।

ফোল্ডেবল ফোন লঞ্চ করতে পারে অ্যাপেল, থাকতে পারে ৮ ইঞ্চির স্ক্রিন
রেডমি এবং স্যামসাংয়ের পর ফোল্ডেবল ফোন তৈরির তালিকাতেও নাম যুক্ত করেছে অ্যাপেল।
Follow Us:
| Updated on: May 03, 2021 | 12:34 PM

নতুন ফোল্ডেবল ফোন লঞ্চ করার পরিকল্পনা করছে বিশ্বের অন্যতম বিখ্যাত টেক জায়ান্ট অ্যাপেল। ২০২৩ সালে এই ধরণের ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে অ্যাপেলে, এমনটাই জানিয়েছেন অ্যানালিস্ট Ming-Chi Kuo। শোনা যাচ্ছে, এই ফোনে থাকতে পারে ৮ ইঞ্চির QHD প্লাস ফ্লেক্সিবল OLED ডিসপ্লে। অ্যাপেল ট্র্যাকার ‘ম্যাকরিউমার্স’- এর তরফেও এমনই আভাস পাওয়া গিয়েছে।

অ্যাপেল সংস্থার যে পরিমাণ ফোন-গ্যাজেট তৈরির ক্ষমতা রয়েছে, অনুমান করা হচ্ছে তার ফলে ২০২৩ সালে ১৫ থেকে ২০ মিলিয়ন ইউনিট ফোল্ডেবল আইফোন তৈরি হতে পারে। Kuo নিজের রিসার্চে দাবি করেছেন, এই ফোল্ডেবল আইফোন নির্মাণের ক্ষেত্রে অ্যাপেল সংস্থা তাদের ডিসপ্লে ডিভাইসের ক্ষেত্রে একটি সিলভার ন্যানোওয়্যার টাচ সলিউশন ব্যবহার করবে। এই বিশেষ বৈশিষ্ট্যের জন্য স্মার্টফোনের বাজারে অন্যান্য ফোনের সঙ্গে ভাল প্রতিযোগিতা তৈরি করতে পারবে অ্যাপেলের এই ফোল্ডেবল ফোন।

ম্যাকরিউমার্স- এর রিপোর্টেও বলা হয়েছে, আগামী দিনে যেসব ফোল্ডেবল স্মার্টফোনে একটা ফোল্ড বা সিঙ্গল ফোল্ডের বদলে একাধিক ফোল্ড করার অপশন থাকবে, সেই সব ফোনে এই ডিসপ্লে ফিচারের প্রয়োজন হবে। Kuo- র আরও দাবি যে, ভবিষ্যতে অ্যাপেলের এই ফোল্ডেবল ফোন ট্যাবলেট এবং ল্যাপটপের মাঝামাঝি জায়গায় থাকা একটি ইলেকট্রনিক্স ডিভাইস হবে। তাছাড়াও এই ফোনের হার্ডওয়ার ডিজাইন এবং একাধিক ফোল্ডেবল অপশন থাকায় অ্যাপেলের এই ফোন নিঃসন্দেহে ফোল্ডেবল ডিভাইস তৈরির ক্ষেত্রে নতুন ট্রেন্ড তৈরি করবে।

আরও পড়ুন- গেমের পোকা! নয়া রূপে ফের ফিরে এল Galaxy S20 FE 5G

সম্প্রতি অ্যাপেলের তরফে তাদের বিভিন্ন গ্যাজেটের ক্ষেত্রে একাধিক অত্যাধুনিক ফিচার লঞ্চ করা হয়েছে। আইফোন ১২ সিরিজের রঙ বদলেছে। নতুন অ্যাপেল ওএস লঞ্চ হয়েছে, যার সাহায্যে মাস্ক পরে থাকাকালীন অ্যাপেল ওয়াচের সাহায্যে নিজের আইফোন আনলক করতে পারবেন ইউজাররা। এবার রেডমি এবং স্যামসাংয়ের পর ফোল্ডেবল ফোন তৈরির তালিকাতেও নাম যুক্ত করেছে অ্যাপেল।