করোনার দ্বিতীয় ঢেউয়ে কাবু ভারত, পিছিয়ে গেল আসুস জেনফোন ৮ সিরিজের লঞ্চ

উল্লেখ্য, এর আগে ৪ মে রিয়েলমি- র মেগা লঞ্চ ইভেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সেই ইভেন্ট আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন রিয়েলমি কর্তৃপক্ষ।

করোনার দ্বিতীয় ঢেউয়ে কাবু ভারত, পিছিয়ে গেল আসুস জেনফোন ৮ সিরিজের লঞ্চ
ছবি প্রতীকী।
Follow Us:
| Updated on: May 11, 2021 | 7:05 PM

ভারতের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে রিয়েলমি সংস্থা তাদের লঞ্চ ইভেন্ট পিছিয়ে দিয়েছিল আগেই। সম্প্রতি অনলাইন শপিং সংস্থা অ্যামাজনের তরফেও তাদের ‘সেল’ পিছিয়ে দেওয়া হয়েছে। এবার সেই তালিকায় নাম জুড়ল আসুসের। আগামী ১২ মে আসুস জেনফোন ৮ সিরিজ লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতির কারণে সেই লঞ্চ ইভেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আসুস ইন্ডিয়া।

আসুস ইন্ডিয়ার তরফে দীনেশ শর্মা (The business head of commercial PC and smartphone for Asus India) টুইট করে এই বার্তা ঘোষণা করেছেন। সোমবারই টুইটারে আসুস ইন্ডিয়ার কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিলেন যে, ভারতে জেনফোন ৮ সিরিজ পরে লঞ্চ করা হবে। যতদিন না দেশের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত আসুস জেনফোন ৮ ভারতে লঞ্চ করবে না। এমনটাই জানিয়েছেন দীনেশ।

শুধুমাত্র জেনফোন ৮ সিরিজ নয়, এর পাশাপাশি আসন্ন সমস্ত পিসি এবং আরওজি- র ভারতে লঞ্চ পিছিয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, আপকামিং ROG লাইন-আপের মধ্যে ছিল ROG Flow X13, Zephyrus 15 Duo SE, Zephyrus 15 এবং Zephyrus 14। এই সব ডিভাইস-ই ১২ মে লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের কোভিড পরিস্থিতি দিনদিন যেভাবে সংকটজনক হয়ে উঠছে, তার জেরে এইসমস্ত লঞ্চ ইভেন্ট আপাতত বাতিল করেছে আসুস ইন্ডিয়া।

পরবর্তীকালে কবে আসুসের এইসব ডিভাইস লঞ্চ হবে তার দিনক্ষণ সংস্থার পক্ষেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। জানা গিয়েছে, জেনফোন ৮ সিরিজে দু’টি নতুন মডেল লঞ্চ করার কথা ছিল আসুসের। জেনফোন ৮ (যাকে জেনফোন ৮ মিনি বলা হচ্ছে) এবং জেনফোন ৮ ফ্লিপ। তবে ভারতে লঞ্চ না হলেও আরও ১৩টি দেশে ১২ মে- তেই লঞ্চ হবে এই দু’টি ফোন।

আরও পড়ুন- ভিভোর এক্স সিরিজের ফোনে তিন বছরের জন্য ‘অ্যানড্রয়েড ওএস’ আপডেট হবে ভারতে, ঘোষণা সংস্থার

উল্লেখ্য, এর আগে ৪ মে রিয়েলমি- র মেগা লঞ্চ ইভেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সেই ইভেন্ট আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন রিয়েলমি কর্তৃপক্ষ। টুইট করে একথা জানান রিয়েলমি- র সিইও মাধব শেঠ।